রামের টানে অযোধ্যায়? লোকসভা ভোটের আগে যোগীরাজ্যে ভাইচুং, তুঙ্গে জল্পনা

নিজে ফুটবল খেলা ছেড়েছেন বেশ কয়েক বছর আগেই। একসময় দেশের পাশাপাশি কলকাতার দুই প্রধান ক্লাবে দাপট দেখিয়েছেন। দেশের হয়ে সামলেছেন অধিনায়কের দায়িত্বও। তবে সেই সময় এখন অতীত। তবে খেলা থেকে একেবারেই নিজেকে সরিয়ে নিতে পারেননি তিনি। আর সেকারণেই বারবার কাজের ফাঁকে ফুটবল (Football) পায়ে মাঠে নেমে পড়া। পাশাপাশি গ্রামের ক্ষুদে প্রতিভাবানদের জন্য একটি অ্যাকাডেমিও খুলেছেন। তবে সময় যত গড়িয়েছে ধীরে ধীরে রাজনীতিতে ফোকাস করেছেন। হ্যাঁ, ঠিক ধরেছেন ‘পাহাড়ি বিছে’ ভাইচুং ভুটিয়ার (Bhaichung Bhutia) কথা আলোচনা হচ্ছে। রাজনীতির (Politics) জগতে পা রাখার পর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে শুরু করে নিজের দল গঠন সবকিছুই করেছেন। এবার সেই ভাইচুংই অযোধ্যায় (Ayodhya) রামমন্দিরের (Rammandir) উদ্বোধনী অনুষ্ঠানে পৌঁছে গেলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) আমন্ত্রণে রবিবারই যোগীরাজ্যে পৌঁছে যান তিনি। সোমবার সকালে সোশ্যাল মিডিয়ায় পাহাড়ি তনয়ের একাধিক ছবি ভাইরাল।

তবে আচমকা ভাইচুংয়ের এই রামভক্তির পিছনে অন্য কোনও রহস্য লুকিয়ে রয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল। এদিন সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন করেছেন, একজন ফুটবলার হওয়া সত্ত্বেও ফুটবলের থেকেও রাজনীতি বেশ ভালোই বোঝেন ভাইচুং। আর সেকারণে বিজেপি ঘনিষ্ঠ অনুপম খের ও বিবেক ওবেরয়ের সঙ্গে বেশ খোশমেজাজে ধরা দিয়েছেন ভাইচুং। অনেকে প্রশ্ন করছেন তাহলে কী নতুন করে ভারতীয় ফুটবল ফেডারেশনে নিজের একটা শক্তপোক্ত জায়গা করতেই মোদির ডাকে অযোধ্যা পৌঁছেছেন তিনি? সেই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বর্তমানে ভারতীয় ফুটবল ফেডারেশনের দায়িত্ব সামলাচ্ছেন কল্যাণ চৌবে। বঙ্গ তনয়ের এই সাফল্যের পিছনে বিজেপির ঠিক কতখানি ভূমিকা তা সকলেই জানে। আর তাঁর জন্য বারবার মোদি সরকারের চোখে নিজেকে প্রমাণ করেছেন তিনি। ভাইচুংও সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও কল্যাণের কাছে খড়কুটোর মতো উড়ে গিয়েছেন তিনি। তবে বয়স ধীরে ধীরে পঞ্চাশের দোরগোড়ায়। আর সেকারণেই নিজের পায়ের তলার মাটি শক্ত করতে মোদির শরণাপন্ন হলেন ভাইচুং। এমনই জল্পনা এখন জাতীয় রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে। এছাড়া রাম পর্ব মিটলেই লোকসভা নির্বাচন। সেদিকে তাকিয়ে ইতিমধ্যে ঘুঁটি সাজাচ্ছে বিজেপি। তবে ভাইচুং ফুটবল পায়ে মাঠে না নামলেও বিজেপির হাত ধরে নতুন কোনও ইনিংস ভাইচুং শুরু করেন কী না সেদিকে নজর থাকবে। তবে লোকসভা নির্বাচনের আগে ভাইচুংয়ের অযোধ্যা সফর ঘিরে জল্পনা তুঙ্গে।

 

 

 

 

Previous articleউত্তরপ্রদেশের শৈত্যপ্রবাহে উষ্ণতা ছড়ালো তারকা খচিত অযোধ্যা
Next article‘সব মেয়েকেই ভালো লাগে’, শোয়েবের তৃতীয় বিয়ের মাঝেই ভাইরাল প্রাক্তন পাক ক্রিকেটারের সাক্ষাৎকার