অযোধ্যায় মহাধূমধাম, তবে কোথায় গেলেন তিন খান

শাহরুখ খান, সলমান খান ও আমির খানের অনুপস্থিতিতেও একই প্রশ্ন উঠেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে যথেষ্ট ভালো সম্পর্ক হওয়া সত্ত্বেও কী আমন্ত্রণই পেলেন না তিন খান?

লোকসভা ভোটের আগে বিজেপির একমাত্র মেগাইভেন্ট রামমন্দিরের উদ্বোধন। শিল্পী, তারকা, খেলোয়াড় থেকে শিল্পপতি সবাই যেখানে উপস্থিত সেখানেই উল্লেখযোগ্যভাবে দেখা গেল না বলিউডের তিন খানকে। শাহরুখ-সলমন-আমির ছাড়াও দেখা যায়নি রণবীর-দীপিকা জুটিকে। সেখানেই প্রশ্ন উঠছে আদৌ রামমন্দিরের আমন্ত্রিতদের তালিকায় ছিলেন তো এই প্রথম সারির তারকারা? যদিও অনেকেই শুটিংয়ে ব্যস্ত থাকায় উপস্থিত থাকতে পারবেন না বলে আগেই জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার নিয়ে তাঁর অনেক ‘কাছের মানুষ’ হয়ে যাওয়া অক্ষয় কুমার জর্ডনে শুটিংয়ে ব্য়স্ত থাকায় রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকতে অপারগতার কথা আগেই জানিয়ে ছিলেন। সেই সঙ্গে জ্যাকি শ্রফ উপস্থিত থাকলেও থাকতে পারেননি টাইগার শ্রফ। তবে স্বামী অভিষেক বচ্চন ও মেগাস্টার অমিতাভ বচ্চন উপস্থিত থাকলেও কেন ছিলেন না ঐশ্বর্য, তা নিয়ে উঠেছে প্রশ্ন। তাহলে কী তিনিও আমন্ত্রণ পাননি, প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়।

ঠিক একইভাবে বলিউডের তিন হার্টথ্রব শাহরুখ খান, সলমান খান ও আমির খানের অনুপস্থিতিতেও একই প্রশ্ন উঠেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে যথেষ্ট ভালো সম্পর্ক হওয়া সত্ত্বেও কী আমন্ত্রণই পেলেন না তিন খান? সম্প্রতি বাংলায় ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজেপি নেতাদের বিরাগ ভাজন হয়েছিলেন সলমন খান। আবার ‘লাল সিং চড্ডা’ মুক্তি পাওয়ার পর বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপি সমর্থক এক শ্রেণির সমালোচনার মুখে পড়েন আমির খানও। কিন্তু শাহরুখ খানের সঙ্গে প্রধানমন্ত্রীর সম্পর্কে চিড় ধরার কোনও ঘটনা সাম্প্রতিক অতীতে ঘটেনি। তাহলে মন্দির উদ্বোধনের দুদিন আগে সপরিবারে দেশের বাইরে কেন চলে গেলেন শাহরুখ, তা নিয়েও উঠছে প্রশ্ন।

অন্যদিকে মন্দির চত্বরে যেখানে জ্বলজ্বল করল রণবীর-আলিয়ার উপস্থিতি, সেখানে রণবীর-দীপিকা জুটির অনুপস্থিতি খানিকটা হলেও আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়। তবে জেএনইউ-এর বিজেপি বিরোধী আন্দোলনে যোগ দিয়ে যেভাবে শাসকের রোষে পড়েছিলেন দীপিকা, তার পরে তাঁকে বা তাঁর স্বামীকে নিমন্ত্রণ না জানানোই কাম্য ছিল। কিন্তু একঝাঁক পরিচালক উপস্থিত থাকলেও এক সময় প্রধানমন্ত্রীর বেশ কাছের পরিচালক করণ জোহরকে কেন দেখা গেল না, উঠছে প্রশ্ন। তাহলে কী মন্দির উদ্বোধনের পর দাঁড়িয়ে যে ভারতের বিশেষ দিনের কথা বললেন সোমবার, সেখানে ঠাঁই নেই এই স্টলওয়ার্টদের, সরব সোশ্যাল মিডিয়া।

Previous articleবড় ধাক্কা ভারতীয় শিবিরে, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই বিরাট
Next articleরামকে হা.তিয়ার করেও বিফলে চেষ্টা! ফ্লপ গ.দ্দার শুভেন্দুর ‘ভ.ণ্ডামি’-র চ.ক্রান্ত