কয়লা চুরি রুখতে গিয়ে হামলার মুখে পুলিশ-CISF! আসানসোলে গ্রেফতার ৭

কয়লা (Coal) চুরিতে বাধা দেওয়ায় কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশের উপরই হামলা চালানোর অভিযোগ কয়লাচোরদের বিরুদ্ধে। বুধবার সকালে ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে পশ্চিম বর্ধমানের আসানসোলের (Asansol) বারাবনি (Barabani) থানা এলাকায়। এদিন কয়লা চুরিতে বাধা দিলে চোররাই পাল্টা পুলিশকে আক্রমণ করে। যদিও পরে পুলিশ কয়েক ৭ কয়লাচোরকে গ্রেফতার (Arrest) করেছে। যদিও এদিন পুলিশের (Police) পাশাপাশি বেধড়ক মারধর করা হয় সিআইএসএফ (CISF) জওয়ানদেরও। পাশাপাশি কয়লা চোররা পুলিশের একাধিক গাড়িতে ভাঙচুর চালায় বলে খবর।

পুলিশ সূত্রে খবর, বুধবার ভোরে এক দল কয়লাচোর বারাবনি থানার অন্তর্গত কাপিষ্টার বেগুনিয়া কয়লাখনিতে কয়লা চুরি করতে আসে। ইসিএলের নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দিলেও লাভ কিছুই হয়নি। উল্টে দু’পক্ষের মারামারি বেধে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সিআইএসএফও চুরিতে বাধা দিতে গেলে সিআইএসএফকে লক্ষ্য করে চোরেরা ইট ছোড়ে বলে অভিযোগ। এরপর ঘটনাস্থলে এসে পৌঁছয় বারাবনি থানার পুলিশ। পুলিশকে লক্ষ্য করেও ইট ছোড়ে কয়লাচোরেরা। ঘটনায় কয়েক জন আহত হয়েছেন বলে খবর। ইসিএল এবং পুলিশের গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। এরপর বারাবনি থানার বিশাল পুলিশ সাত জনকে গ্রেফতার করেছে। পাশাপাশি বাজেয়াপ্ত হয়েছে ৬ টন অবৈধ কয়লা।

পুলিশ সূত্রে আরও খবর, এদিন ভোরে ইসিএলের নিরাপত্তাকর্মীরা কয়লাখনিতে হানা দেন। তখন তাঁদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ার অভিযোগ ওঠে কয়লাচোরদের বিরুদ্ধে। পরিস্থিতি বেগতিক বুঝে এরপরই প্রায় পাঁচ ভ্যান সিআইএসএফ বারাবনি থানার অন্তর্গত কাপিষ্টা বেগুনিয়া কোলিয়ারিতে আসে। এরপর কয়লাচোরেরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ঘিরেও ইটপাটকেল ছুড়তে শুরু করে। তবে কোনও পুলিশকর্মী এই ঘটনায় আহত হননি বলে জানা গিয়েছে।

 

 

 

Previous articleটেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ
Next articleবিক্ষোভ-আন্দোলনে ‘আসল’ কাজে ফাঁকি, চাকরি ‘বাতিল’ শিক্ষকদের ভর্ৎসনা বিচারপতির