শীতের দুর্দান্ত কামব্যাকে কাবু বাংলা, পারদ পতনে বাড়ছে শৈত্যপ্রবাহ!

সপ্তাহান্তে তাপমাত্রা নেমেছে ১৪.৬ ডিগ্রিতে, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আগামী ৭২ ঘণ্টায় এই পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না।

শেষ বেলায় দুরন্ত ইনিংস শুরু করল শীত। গত ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather) পুরোপুরি বদলে গেছে। বৃহস্পতিবারের পর শুক্রবার এক ধাক্কায় অনেকটা নেমেছে পারদ। আজ শনির সকালেও একই ট্রেন্ড লক্ষ্য করা যাচ্ছে। আগামী তিন দিন কলকাতা-সহ সারা রাজ্যেই ঠান্ডা থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ঘরে পাখা চালানোর পরিস্থিতি তৈরি হয়েছিল। বেলা বাড়তেই গায়ে আর গরম জামা কাপড় রাখা যাচ্ছিল না। ঠিক যখন মনে হচ্ছিল পাকাপাকি ভাবে শীত বিদায় নিতে চলেছে, তখনই দুরন্ত কামব্যাক। রাজ্যজুড়ে শৈত্যপ্রবাহের সর্তকতা জারি। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং দুই বর্ধমানে কনকনে ঠান্ডা থাকবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি পারদ পতন হয়েছে কলকাতাতেও। সপ্তাহান্তে তাপমাত্রা নেমেছে ১৪.৬ ডিগ্রিতে, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আগামী ৭২ ঘণ্টায় এই পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না। উত্তরবঙ্গেও কয়েক দিন শীত জাঁকিয়েই পড়বে বলে জানিয়েছেন হাওয়া অফিসের কর্তারা। উত্তুরে হাওয়ার কারণেই আবহাওয়ার এই ব্যাপক পরিবর্তন বলে মনে করা হচ্ছে। তবে আগামী সপ্তাহের গোড়া থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে।


Previous article৩৫ হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের পথে রাজ্য! বড় ঘোষণা মন্ত্রী শশী পাঁজার
Next articleঅসুস্থ মিঠুন চক্রবর্তী, অভিনেতাকে হাসপাতালে নিয়ে গেলেন সোহম