এজেন্সির ভয়ে বিজেপিকে অনুদান কর্পোরেটদের! তদন্তের দাবি কংগ্রেসের

বিরোধীদের বিরুদ্ধে লাগাতার ষড়যন্ত্রের পাশাপাশি এবার এজেন্সিকে হাতিয়ার করে তোলাবাজি করছে বিজেপি। তল্লাশি অভিযান ও এজেন্সির তদন্ত এড়াতে বিজেপির তরফে কর্পোরেটদের কাছে দাবি করা হচ্ছে মোটা অঙ্কের টাকা। দেশের ৩০ টি কর্পোরেট সংস্থা এজেন্সির ভয়ে বিজেপিকে মোটা টাকা অনুদান দিয়েছে। এমনই বিস্ফোরক অভিযোগ এবার প্রকাশ্যে এলো। এই ঘটনায় সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তদন্তের দাবি তোলা হয়েছে হাত শিবিরের তরফে।

সম্প্রতি দুটি অনলাইন পোর্টাল ‘নিউজলন্ড্রি’ এবং ‘দ্য নিউজ মিনিট’ দাবি করেছে, আয়কর দপ্তর, ইডি, সিবিআইয়ের (CBI) মতো কেন্দ্রীয় সংস্থার নজরে পড়তেই কয়েকটি বড় কর্পোরেট সংস্থা বিজেপিকে মোটা টাকা অনুদান দিয়েছে। ওই দুই সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ অর্থবর্ষের মধ্যে ৩০টি কর্পোরেট সংস্থা বিজেপিকে ৩৩৫ কোটি টাকা অনুদান দিয়েছে। এদের মধ্যে ২৩টি কর্পোরেট গোষ্ঠী কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি অভিযানের আগে কোনও দিন বিজেপির দলীয় তহবিলে চাঁদা দেয়নি! সংবাদমাধ্যমের রিপোর্ট প্রকাশ্যে আসার পর কংগ্রেসের মুখপাত্র জয়রাম রমেশ বলেন, ” গত ৪ বছরে ৩০টি বড় বেসরকারি কোম্পানির বিরুদ্ধে ইডি (ED), সিবিআই এবং আয়কর বিভাগ তদন্ত শুরু করেছে। তার পরেই তাদের থেকে ৩৩৫ কোটি টাকা চাঁদা আদায় করছে বিজেপি। এখন ব্ল্যাকমেলিংয়ের রাজনীতিও শুরু করেছে বিজেপি। যা আসলে হপ্তা উসুল বা তোলা তোলার রাজনীতি।”

জয়রাম রমেশ আরও বলেন, “৩০-এর মধ্যে ২৩ কোম্পানি ২০১৮-র আগে বিজেপিকে কোনও চাঁদা দেয়নি। যেই নানা এজেন্সি ব্যবহার করে ওদের উপর তদন্ত শুরু হল, ১৮৮ কোটি চাঁদা পেয়ে গেল বিজেপি। এটা হপ্তা উসুলি নয় তো কী? রমেশ বলছেন, সুপ্রিম (Supreme Court) নির্দেশে ইলেক্টোরাল বন্ড বন্ধ। তাই ইডি বন্ডে টাকা তুলছে বিজেপি।” উল্লেখ্য, এর আগে অন্যায়ভাবে কংগ্রেসের অ্যাকাউন্ট ফ্রিজ করেছিল আয়কর দফতর। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে অ্যাকাউন্ট থেকে টাকা সরানোর অভিযোগ তুলেছিল কংগ্রেস। এহেন ঘটনার পর এবার ইডিকে ব্যবহার করে বিজেপির এহেন তোলাবাজির বিরুদ্ধে সরব হয়ে উঠল হাত শিবির।

Previous articleযৌন হেনস্থার অভিযোগে ফের অশান্ত যাদবপুর! অনির্দিষ্টকালের জন্য স্থগিত পরীক্ষা
Next articleভাষা সন্ত্রাস চলছে, কালিমালিপ্ত করা হচ্ছে রাজ্য সরকারকে: তৃণমূলের নিশানায় বিজেপি