জেলাশাসক-পুলিশ সুপারদের সঙ্গে মুখ্য নির্বাচনী আধিকারিকের বৈঠক, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা

স্মারকী মহাপাত্র এবং বিনোদ কুমার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক পদে আসছেন বলে সূত্রের খবর।

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসছে রাজ্যে। তার আগে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। কমিশন সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে রবিবার ফের বৈঠক হবে জাতীয় নির্বাচন কমিশন এবং মুখ্য নির্বাচনী আধিকারিকের।

শনিবার রাজ্যের সব জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, নিরাপত্তা ব্যবস্থা সহ একাধিক বিষয় নিয়ে আলোচনার হয়েছে । নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, রাজ্যকে কমিশনের ফুল বেঞ্চ আসার আগে দফায় দফায় রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রবিবার ভার্চুয়াল বৈঠকে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে দিল্লিকে ব্যাখ্যা দেবে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব সহ দফতরের আধিকারিকদের সঙ্গে সমস্ত নোডাল অফিসার জেলাশাসক ও পুলিশ সুপারদের, বৈঠক হয়।মুখ্য নির্বাচন কমিশনার ও অন্যান্য কর্তাদের সফরের আগে সমস্ত জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা কার্যকর করার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে বলে দফতর সূত্রে জানা গিয়েছে। স্মারকী মহাপাত্র এবং বিনোদ কুমার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক পদে আসছেন বলে সূত্রের খবর। মঙ্গলবার তাঁরা নতুন পদে যোগদান করবেন বলে কমিশন সূত্রে জানা গিয়েছে।

 

Previous articleচড়িয়াল সেতুর পরে মহেশতলায় জলপ্রকল্পের উদ্বোধন করবেন অভিষেক
Next articleযোগীরাজ্যে চাকরি নেই, ডিগ্রি পুড়িয়ে আত্মঘাতী তরুণ