“নিজের চরকায় তেল দিন, শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নিন”, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীকে মোক্ষম জবাব তৃণমূল নেতৃত্বের

বিজেপি শাসিত ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর এমন চিঠি জন্য পাল্টা তাঁকে ধুয়ে দিল তৃণমূল কংগ্রেস

“সন্দেশখালিতে জনজাতি সম্প্রদায়ের মহিলাদের উপর অত্যাচার চলছে! আদিবাসীদের কাছ থেকে জমি কেড়ে নেওয়া হয়েছে! রাজনীতির ঊর্ধ্বে উঠে দ্রুতই পদক্ষেপ করবেন। শাহজাহান শেখদের বিরুদ্ধেও সক্রিয় হবে আপনার সরকার, অবিলম্বে ব্যবস্থা নিন”, এমন সব অভিযোগ তুলে মঙ্গলবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাই।

বিজেপি শাসিত ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর এমন চিঠি জন্য পাল্টা তাঁকে ধুয়ে দিল তৃণমূল কংগ্রেস। চিঠির বিষয়টি প্রকাশ্যে আসার পরই ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীকে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের পরামর্শ, “আপনি আগে নিজের চরকায় তেল দিন। সন্দেশখালি সম্পর্কে আপনার কোনও ধারণা নেই। এখানকার মানুষ ভালো আছেন। কোনও কোনও ব্যক্তি অন্যায় করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় সরকার ব্যবস্থা নিচ্ছেন। দল ব্যবস্থা নিচ্ছে। জমি ফেরত দেওয়া হচ্ছে। মানুষ ন্যায়বিচার পাচ্ছেন। সন্দেশখালি শান্ত। যেটা বাম জমানায় ভাবা যেত না।”

এখানেই থামেমনি কুণাল, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীকে শুভেন্দুর কথা স্মরণ করিয়ে তৃণমূল মুখপাত্র বলেন, “আপনার দলের নেতা শুভেন্দু অধিকারী এই বাংলার আদিবাসী কন্যা, জঙ্গল কন্যা, রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাকে অপমানজনক কথা বলেছিল। জুতোর নিচ্ছে রাখি বলেছিল। আগে শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নিন, ওকে দল থেকে তাড়ানোর কথা বলুন। আপনাদের দল যে যে রাজ্যে ক্ষমতায় আছে সেই উত্তরপ্রদেশ, মণিপুরে, অসম, গুজরাতে মহিলা, আদিবাসীরা
নির্যাতিত, আক্রান্ত। দিল্লিতে কৃষকদের উপর দমন পীড়ন চলছে। আর আপনি নাটক করার জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি দিচ্ছেন। আগের শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আপনার কেন্দ্রীয় নেতাদের বলুন, তারপর চিঠি দেওয়ার নাটক করবেন।”

বিষয়টি নিয়ে দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে সরব হয়েছেন রাজ্যসভার তিন তৃণমূল সাংসদ সাকেত গোখলে সুস্মিতা দেব এবং সাগরিকা ঘোষ। সুস্মিতার প্রশ্ন, যেখানে
ছত্তিশগড়ের জনজাতি মহিলা, বিশেষত নাবালিকারা ধর্ষিত, সেখানকার মুখ্যমন্ত্রী কোন ‘স্পর্ধা’ উনি বাংলার মুখ্যমন্ত্রীকে সন্দেশখালি নিয়ে চিঠি লেখেন! এদিন সাংবাদিক বৈঠক থেকে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়ে সুস্মিতা দেব বলেন, “আপনার একজন জনজাতি মুখ্যমন্ত্রী হয়ে লজ্জিত হওয়া উচিত যে আপনার নিজের রাজ্যে উপজাতি মহিলারা, বিশেষ করে নাবালিকা মেয়েরা ধর্ষিত হচ্ছে এবং আপনি সেদিকে নজর না দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখার দিচ্ছেন।” সাকেত গোখলে বলেন, “মানুষ এখনও জানে না ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী কে। সে তাঁর কাজ বোঝার চেষ্টা করছে। সাকেত চারটি উদাহরণ উল্লেখ করেছেন, যেখানে ছত্তিশগড়ের রাজ্যে উপজাতীয় মহিলা, মেয়েদের গণধর্ষণ করা হয়েছে।”

 

 

Previous articleহাসপাতাল থেকে বেরিয়ে রাজধানীর পথে অনশনে মনিপুরের রূপান্তরকামী
Next articleবিরাটের নেতৃত্ব থেকে সরে যাওয়া নিয়ে ফের একবার মুখ খুললেন সৌরভ, কী বললেন মহারাজ?