কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার একগুচ্ছ প্রকল্প ঘোষণা প্রধানন্ত্রীর

লোকসভার আগে দুদিনের বঙ্গ সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরকারি কর্মসূচির পাশাপাশি দলীয় সমাবেশ করছেন তিনি। গতকাল, শুক্রবার আরামবাগের সরকারি কর্মসূচি থেকে বাংলার জন্য বিভিন্ন প্রকল্পে ৭ হাজার কোটির প্রকল্পের শিলান্যাস করেন। আজ শনিবার দ্বিতীয় দিন কৃষ্ণনগর থেকে ১৫ হাজার কোটির প্রকল্পের উদ্বোধন করকেন। সবমিলিয়ে দুদিনে মোট ২২ হাজার প্রকল্পের উদ্বোধন করলেন। এদিন সকালে সরকারি প্রকল্পের উদ্বোধনের পর মোদি বলেন, “বাংলার ভাইবোনের জীবনকে সহজ করবে এই প্রকল্প। এর ফলে রোজগারের নতুন পথও খুলে যাবে।”

শুক্রবার আরামবাগের কর্মসূচি সেরে রাতে কলকাতার রাভবনে ছিলেন তিনি। সেখান থেকে সেনা বাহিনীর বিশেষ বিমানে কৃষ্ণনগর আসেন প্রধান মন্ত্রী। সকাল ১০.৪০ মিনিটে কৃষ্ণনগরে সরকারি প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে যোগ দেন মোদি। মঞ্চে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা, রাজ্যপাল সি ভি আনন্দ বোস সহ আরও অনেকে।

যে প্রকল্পগুলোর উদ্বোধন করবেন মোদি, তা বাংলায় পড়ে শোনান শান্তনু ঠাকুর। মোট ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন মোদি। তার মধ্যে আছে, ফরাক্কা থেকে রায়গঞ্জ ৪ লেন রাস্তা, আজিমগঞ্জ-মুর্শিদাবাদ নতুন রেললাইন, মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধন। পুরুলিয়ার রঘুনাথপুরে তাপবিদ্যুৎ প্রকল্পের দ্বিতীয় ইউনিট, রামপুরহাট-মুরারই থার্ড লাইন।

এরপর সরকারি সভা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে হুড খোলা গাড়িতে কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজের মাঠে দলীয় জনসভায় যোগ দেন মোদি। হুড খোলা গাড়িতে মোদির সঙ্গে ছিলেন ছিলেন সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন – কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Previous articleকৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
Next articleপ্রধানমন্ত্রীর সভার কারণে চূড়ান্ত হয়রানি নিত্যযাত্রীদের! শনিবার সকাল থেকেই নদিয়ায় উধাও বাস