রাজনীতিতে যোগ দেওয়ার ইঙ্গিত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, কী বলছেন রাজনৈতিক নেতৃত্ব?

তাঁর কথায়, রাজনীতিতে যোগ দেব কি না, তা সময়ই বলবে। আমাকে বলা হয়েছে, ময়দানে নামতে। তা ভেবেই আমি ময়দানে নামতে চাই। দেখা যাক

লোকসভা নির্বাচনের আগে বড়সড় চমক। আচমকা অবসরের সিদ্ধান্ত নিতে চলেছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রবিবার এই সিদ্ধান্তের কথাই জানিয়েছেন। মঙ্গলবারই পদত্যাগ করছেন তিনি। স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন রাজনীতিতে যোগ দেওয়ারও। বৃহত্তর ক্ষেত্রে পদার্পণ করতে চান বলে জানিয়েছেন। রাজনৈতিক ময়দানে যাওয়ার কথা বলেছেন। লোকসভা ভোটের মুখে তা নিয়েই এখন তোলপাড় বাংলার রাজনৈতিক মহল।তাঁর কথায়, রাজনীতিতে যোগ দেব কি না, তা সময়ই বলবে। আমাকে বলা হয়েছে, ময়দানে নামতে। তা ভেবেই আমি ময়দানে নামতে চাই। দেখা যাক।

এরপরই সোশ্যাল মিডিয়ায় কুণাল ঘোষ লিখেছেন, ‘রাজনৈতিক মতপার্থক্য থাকবে, কিন্তু গুরুত্বপূর্ণ পেশা থেকে রাজনীতিতে এলে স্বাস্থ্যকর। একজন রাজনৈতিক কর্মী হিসেবে স্বাগত জানাচ্ছি’। তিনি আরও লিখেছেন, নতুন ইনিংসের শুভেচ্ছা।তবে বিশেষ করে এই পেশার কেউ রাজনীতিতে এলে, তাঁর আগের পেশাগত সিদ্ধান্তগুলি নিয়ে নিরপেক্ষতাজনিত প্রশ্ন উঠতেই পারে, সেটাও স্বাভাবিক।আপনি বিরোধী হিসেবেই ওসব বলেছেন, প্রমাণ হবে। যে দলেই যান, সেখানে দুর্নীতি বা অন্য কোনও অভিযোগ থাকবেই। সেগুলো তখন মেনে নিতে পারবেন তো?

ইতিমধ্যেই তাঁকে দলে স্বাগত জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। স্পষ্ট বলেছেন, আমি দলীয় ভাবে কিছু জানি না। উনি একটা ব্যতিক্রমী চরিত্র। সর্বদাই তিনি আলোচনায় থেকেছেন। দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলছেন। আমি কংগ্রেসের পক্ষ থেকে বলতে পারি কংগ্রেসে এলে স্বাগত। উনি লড়াকু, প্রতিবাদী চরিত্র। প্রতিবাদী চরিত্র হিসাবে ভারতে কংগ্রেসের জায়গা আছে। ভবিষ্যতের রাজনৈতিক জীবনের জন্য শুভেচ্ছাও জানান অধীর। অন্যদিকে তাঁর সিপিএমে যোগদান নিয়েও জল্পনা তীব্র হয়েছে। যদিও সুজন চক্রবর্তী বলছেন, আমার কাছে এরকম কোনও খবর নেই। উনি যোগদান করছেন এরকম কোনও খবর নেই। খোঁচা দিতে ছাড়েনি তৃণমূল। যুব নেতা দেবাংশু ভট্টাচার্য ফেসবুকে লিখেছেন, আমরা বহু বছর আগেই বলেছিলাম অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজনৈতিক বোরে। আমাদের অভিযোগকে মান্যতা দেওয়ার জন্য অভিজিৎবাবুকে অসংখ্য ধন্যবাদ।

 

Previous articleচুরি করে গ্রামে ঢুকে বেজায় বিপদে চিতা, কলসিতে আটকালো মাথা
Next articleজীবনের সেরা আইপিএল গুজরাতের হয়ে ট্রফি জয় নয়, অন্য কিছুকে বেছে নিলেন হার্দিক