সাতসকালে বল্লভ ভবনের সচিবালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড! কারণ নিয়ে ধোঁয়াশা

ভোপালের ওই সরকারি ভবনের চার তলায় আচমকাই আগুন লেগে যায়। দাউদাউ করে বেরতে থাকে আগুন। পরে বিল্ডিংয়ের ছাদ থেকে গলগল করে কালো ধোঁয়া বের হতে শুরু করে।

সপ্তাহের শেষ দিনে আচমকাই ভয়াবহ অগ্নিকাণ্ড (Massive Fire) সরকারি সচিবালয়ে। শনিবার সকালে বল্লভ ভবনের (Ballabh Bhawan) সচিবালয়ে গলগল করে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। এদিকে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। জোরকদমে চলছে আগুন নেভানোর কাজ। তবে ঠিক কী কারণে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি। তবে ঘটনাকে কেন্দ্র করে ডবল ইঞ্জিন মধ্য প্রদেশ সরকার (Madhya Pradesh Govt) বড়সড় প্রশ্নের মুখে। সরকারি সচিবালয়ে কীভাবে আগুন লাগল তা জানতে শুরু হয়েছে তদন্ত। তবে এদিন সচিবালয় বন্ধ থাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা মিলেছে। তবে শেষ পাওয়া খবর বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে আগুন।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এদিন ভোপালের ওই সরকারি ভবনের চার তলায় আচমকাই আগুন লেগে যায়। দাউদাউ করে বেরতে থাকে আগুন। পরে বিল্ডিংয়ের ছাদ থেকে গলগল করে কালো ধোঁয়া বের হতে শুরু করে। মূলত সরকারি ভবনে পুরনো ফাইল ও প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় নিমেষে আগুন ছড়িয়ে পড়ে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও অবধি হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

এদিকে দুর্ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেন, “বল্লভ ভবনের চার তলায় আগুন লাগার খবর পেয়েছি। ভোপালের জেলাশাসকের কাছ থেকে ওই খবর পেয়েই মুখ্যসচিবকে গোটা বিষয়ে নজর রাখতে বলা হয়েছে। তবে বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে।” পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, এই ধরনের ঘটনা যাতে আগামী দিনে না ঘটে, সেদিকে কড়া নজর থাকবে। তবে চাপে পড়ে মুখ্যমন্ত্রী যাই বলুন না কেন বিরোধীদের অভিযোগ, এই দুর্ঘটনার দায় কিছুতেই এড়াতে পারেন না মোহন সরকার।

Previous articleশিবরাত্রিতে জল্পেশ মন্দিরে উপচে পড়া ভিড়, একই ছবি হুগলির তারকেশ্বরে
Next articleকাজিরাঙায় ‘জমিদারি’ নরেন্দ্র মোদির, সমালোচনায় বিরোধীরা