নজরে উত্তরবঙ্গ! আজ জলপাইগুড়ির সভা থেকে কী বার্তা দেবেন অভিষেক?

গত রবিবারই ব্রিগেডের জনগর্জন সভার মঞ্চ থেকে ৪২ আসনে প্রার্থীতালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। আর তারপরই উত্তরবঙ্গ (North Bengal) থেকেই বৃহস্পতিবার পুরোদমে রাজনৈতিক প্রচার শুরু করছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আজ জলপাইগুড়ির (Jalpaiguri) ময়নাগুড়িতেই জনগর্জন জনসভার মাধ্যমে লোকসভা নির্বাচনের (Loksabha Election) প্রচার শুরু করতে চলেছে তৃণমূল। তবে এদিনের সভাকে কেন্দ্র করে প্রায় এক লক্ষ জমায়েতের টার্গেট নেওয়া হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই চার আসনে বিশেষ নজর ঘাসফুল শিবিরের। জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের ডাকে ময়নাগুড়ি টাউন ক্লাব মাঠে এদিন দুপুরে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এদিনের সভায় কেন্দ্রের বিরুদ্ধে যে সরব হবেন অভিষেক তাতে কোনও সন্দেহ নেই। উত্তরবঙ্গ দিয়েই জনগর্জন জনসভা শুরু করলেও এরপর রাজ্যজুড়ে একাধিক জায়গায় এই সভা করবেন তিনি। সূত্রের খবর, এদিনের সভায় উত্তরবঙ্গে ঘোষিত তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এছাড়া প্রার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি গত ৫ বছরে বিজেপি উত্তরবঙ্গের জন্য কি করেছে সেই তথ্যও পেশ করতে পারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পাশাপাশি উত্তরবঙ্গের জন্য এখনও পর্যন্ত রাজ্য সরকার কী কী প্রকল্প নিয়েছে সেই তথ্য তুলে ধরবেন এদিনের জনসভায়। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিভিন্ন ইস্যুকে হাতিয়ার করে বিভিন্ন ব্লকে ব্লকে প্রচার করার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল জেলা নেতৃত্বদের।

জলপাইগুড়ি থেকে নির্মল চন্দ্র রায়কে প্রার্থী করেছে তৃণমূল। গত বছর ধূপগুড়ি উপনির্বাচনে জয়ী হয়ে বিধায়ক হন নির্মল চন্দ্র রায়। এবার তাঁকে আরও বড় দায়িত্ব দিয়েছে দল। রাজনৈতিক মহলের মতে, এই সভা থেকেই নির্মল চন্দ্র রায়ের হয়ে কার্যত প্রচার করবেন অভিষেক। এরপর ১৬ মার্চ পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে সভা করার কথা অভিষেকের। তারপর তিনি ফের যাবেন উত্তরবঙ্গে। আগামী ১৮ মার্চ দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখান থেকে আবার দক্ষিণবঙ্গে ভোটপ্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধায়। ২০ মার্চ বসিরহাট এবং ২২ মার্চ পূর্ব বর্ধমানে জনসভা করবেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক।

Previous articleকলকাতার অ্যাক্রোপলিস মলে উৎসাহ উদ্দীপনার সঙ্গে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম