ক্ষমতা থাকলে বাংলাকে টাকা দেওয়ার শ্বেতপত্র প্রকাশ করুন: মোদিকে চ্যালেঞ্জ অভিষেকের

২০১৯-এ বিজেপিকে ভোটে দিয়েছেন, আর সেই বিজেপি সাংসদরাই বাংলার মানুষকে ভাতে মারার চক্রান্ত করছে। মনরেগা ও আবাস যোজনায় কেন্দ্র কত টাকা দিয়েছে বাংলাকে। শ্বেতপত্র প্রকাশ করুক। বৃহস্পতিবার, ময়নাগুড়ির সভা থেকে চ্যালেঞ্জ ছুড়লেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বললেন, ২০২১-এ বাংলায় পরাজিত হওয়ার পরে কেন্দ্র বাংলাকে মনরেগা ও আবাস যোজনায় ১০ পয়সা দিয়েছে কোনও বিজেপি নেতা দেখাতে পারে, রাজনীতি ছেড়ে দেব- হুঙ্কার অভিষেকের।

এদিনের সভা থেকে বাংলার বিরুদ্ধে কেন্দ্রে বঞ্চনার অভিযোগ তুলে গর্জন করেন অভিষেক। বলেন, “বাংলার সব টাকা বন্ধ করে রেখেছে বিজেপি। বঙ্গের বিজেপি (BJP) নেতারাই টাকা আটকে রাখতে বলেছেন। বিজেপির বহিরাগত নেতারা বাংলা বিরোধী। বাংলাকে লাঞ্ছিত, শেষিত করে রেখেছে।

নরেন্দ্র মোদি (Narendra Modi) রাজ্যে এসে যে মিথ্যা ভাষণ দিয়েছেন, তারও পর্দা ফাঁস করেন অভিষেক। তথ্য দিয়ে জানান, মোদি বলেছেন ৪২ হাজার কোটি টাকা আবাসের জন্য দিয়েছেন। অথচ ১৪ ডিসেম্বর ২২ রাজ্য সরকার লিখেছিল আবাসের টাকা দেওয়া হয়নি। এর পরেই সরাসরি নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক (Abhishek Banerjee) বলেন, “বাংলাকে কত টাকা দিয়েছে, শ্বেতপত্র প্রকাশ করুক বিজেপি। বাংলার বিরোধীদের আপনারা বুঝিয়েছেন ‘গর্জন’ কী।“ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “কেন্দ্র টাকা দিলে তো ব্যাঙ্কে দিয়েছে, তার ডিটেলস দিক। কত টাকা দিয়েছেন মোদি বাবু, তার রিলিজ অর্ডার দিন“।

অভিষেক বলেন, ‘‘কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। অমিত শাহের ডেপুটি। সেখানকার ৪ লক্ষ ৯৭ হাজার শ্রমিকের টাকা বন্ধ করে রাখা হয়েছে। নিশীথ কি একটাও চিঠি লিখেছেন কেন্দ্রকে?’’ প্রশ্ন তোলেন, ‘‘জলপাইগুড়ির সাংসদও কি একটাও চিঠি দিয়েছেন? শ্রমিকদের টাকা আটকে। এই জন বার্লা, মনোজ টিগ্গারা কি কোনও চিঠি দিয়েছেন কেন্দ্রকে? এই টাকা খেটে খাওয়া টাকা। আপনি পারবেন বাড়িতে কাউকে কাজ করিয়ে টাকা না দিতে?’’



Previous articleবিরোধীদের আপত্তি সত্ত্বেও গাজোয়ারি কেন্দ্রের! ‘এক দেশ এক ভোট’ নিয়ে রাষ্ট্রপতির দুয়ারে কোবিন্দ কমিটি
Next articleনারী নির্যাতনের প্রতিবাদ, ‘অড ডট সেল্‌ফি’ আন্দোলনে জয়া, মিথিলা