অর্জুনকে “ধান্দাবাজ” তোপ মহিলা মোর্চা সভানেত্রীর! ভাইপো বললেন “পাল্টুরাম”!

অর্জুন সিং (Arjun Singh) যে সুবিধাবাদী সেটা কারও কাছে নতুন নয়। তৃণমূলের (TMC) টিকিট না পেয়ে ফের বিজেপিতে(BJP) যোগ দিতে চলেছেন ব্যারাকপুরের (Barrackpore) সাংসদ। কিন্তু অর্জুনের বিজেপিতে (BJP) ফিরে আসা মেনে নিতে পারছেন না গেরুয়া শিবিরের নেতানেত্রীরাই। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষের প্রবল আপত্তি সত্বেও ফের অর্জুনকে ঘরে ফেরাতে উদ্যোগী হয়েছেন শুভেন্দু অধিকারী। সবকিছু ঠিকঠাক থাকলে আজই দিল্লিতে ফের বিজেপিতে যোগ দেবেন অর্জুন।

কিন্তু বিষয়টিকে একেবারেই মেনে নিতে পারছে না ব্যারাকপুর বিজেপির একটি বড় অংশ। নিচুতলার কর্মীসমর্থকরা তো বটেই, খোদ বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ফাল্গুনী পাত্র কোনওরকম রাখঢাক না করেই অর্জুনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাঁর কথায়, আদর্শগত কারণে নয়, ব্যক্তিগত স্বার্থেই দলবদল করছেন। অর্থাৎ অর্জুন সিংকে “ধান্দাবাজ” বলতে চেয়েছেন ফাল্গুনী। অর্জুন বিজেপিতে ফিরছেন জানা মাত্রই ফুঁসে উঠেছেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত নৈহাটির মামুদপুরের বাসিন্দা ফাল্গুনী। পোড় খাওয়া এই নেত্রীর নামই এবার ব্যারাকপুরে বিজেপির প্রার্থী হিসেবে চর্চায় ছিল। কিন্তু অর্জুন-ই সম্ভবত ব্যারাকপুর থেকে পদ্ম প্রতীকে লড়তে চলেছেন।

অর্জুন প্রসঙ্গে ফাল্গুনী বলেন, “রাজনৈতিক আদর্শের কারণে যোগ দিলে তাঁকে স্বাগত জানাতাম। কিন্তু ব্যক্তিগত স্বার্থের জন্য, শুধু টিকিটের জন্য দলে আসছেন। কর্মীরাই তা বিবেচনা করবেন, দিশা ঠিক করবেন। দেখা যাচ্ছে, তিনি কোনও।আদর্শের জন্য নয়, ব্যক্তি স্বার্থেই দলবদল করছেন। তৃণমূল টিকিট দেবে না বুঝেই ২০১৯ সালে বিজেপিতে এসেছিলেন। টিকিট পেয়ে সাংসদ হয়েছিলেন। মাঝে তৃণমূলে যান। এবারও টিকিট না পেয়ে বিজেপিতে ফিরে আসছেন। এই রাজনীতি সমর্থনযোগ্য নয়।”

১৯৯৬ থেকে বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত ফাল্গুনী পাত্র। তিনি বলেন, “আমি তৃণমূলে আসার জন্য ২০১১ সালে প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আদর্শকে বিসর্জন দিইনি। অর্জুন সিং এতই বাহুবলী, যে পুরভোটে নিজের বুথেও জিততে পারেন না। গত পুর ভোটে তিনি বিজেপিতে ছিলেন, নিজের লোকদের টিকিট পাইয়ে দিয়েছিলেন। পরে তারা তৃণমূলে চলে গিয়েছিল। গত বিধানসভা নির্বাচনের সময় ভোট পরবর্তী সন্ত্রাসে তাকে বারবার ডেকেও পাশে পাওয়া যায়নি। তার সঙ্গে অনেক সিকিউরিটি ছিল, কিন্তু তিনি সেভাবে বিজেপি কর্মীর পাশে দাঁড়াননি। দল সবই জানে। এখন দল ঠিক করবে, কী হবে। তবে এটা স্পষ্ট, অর্জুন সিং নিজের স্বার্থেই চলেন।”

শুধু ফাল্গুনী নন, অর্জুনের বিশ্বাসযোগ্যতা ও গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি কর্মী-সমর্থকরা। তাঁকে “পাল্টুরাম” বলে কটাক্ষ করেছেন ভাইপো সৌরভ সিং। শুধু তাই নয়, কাকা অর্জুনকে উচিত শিক্ষা দিতে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের নির্বাচনী এজেন্ট হয়েছেন সৌরভ। কাকা অর্জুনকে নিয়ে ভাইপো সৌরভ সিং বলেন, “বিহারে নীতিশ কুমার যেমন পাল্টুরাম, তেমনই ব্যারাকপুরের পাল্টুরাম অর্জুন সিং। তিনি নিজের পরিবার ছাড়া কাউকে দেখেন না। পার্থ ভৌমিক একটা ব্র্যান্ড। তিনি যেমন নৈহাটিকে সুন্দর করে সাজিয়েছেন, এবার গোটা লোকসভা কেন্দ্র সুন্দর করে সেজে উঠবে।”

এদিকে নাম ঘোষণার পর থেকেই ব্যারাকপুরের বিভিন্ন এলাকা চষে ফেলছেন তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। কৌশলে অর্জুন সিংয়ের অনুগামীদের কাছেও পৌঁছে যাচ্ছেন তৃণমূল প্রার্থী।

Previous articleভোটের আগে মোদির টোপ, জ্বালানির ‘নামমাত্র’ দাম কমালো কেন্দ্র সরকার!
Next articleআজকের দিনে কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক