মর্যাদার কৃষ্ণনগরে মহুয়ার বিরুদ্ধে চমক বিজেপির, প্রার্থী হতে পারেন রাজবাড়ির রানিমা অমৃতা!

এবার লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার অনেক আগেই রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২০টি কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছিল বিজেপি। সেইমতো প্রচারেও নেমে পড়েছেন পদ্ম প্রার্থীরা। কিন্তু বাকি ২২ কেন্দ্রে কারা প্রার্থী হবেন, তা এখনও পর্যন্ত ঠিক ঘোষণা করতে পারেনি বিজেপি। জরুরি ভিত্তিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দিল্লি তলব করা হয়েছে। মনে করা হচ্ছে, বাকি কেন্দ্রগুলির জন্য প্রার্থী পদ চূড়ান্ত করতেই ডাকা হয়েছে তাঁদের। তবে সেক্ষেত্রেও বাকি ২২ জনের নাম একই সঙ্গে ঘোষণা করা হবে, নাকি দফা ধরে ধরে প্রার্থীদের নাম প্রকাশ্যে আনা হবে, তা নিয়ে তুমুল জল্পনা চলছে গেরুয়া শিবিরের অন্দরে।

বিজেপি সূত্রে খবর, কৃষ্ণনগর কেন্দ্র নিয়ে এবার খুব সিরিয়াস বঙ্গ বিজেপি। সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার পর ফের মহুয়া মৈত্রকে কৃষ্ণনগর থেকে টিকিট দিয়েছে তৃণমূল। ফলে এটা সম্মানের লড়াই। এই কেন্দ্রে ভোট প্রচার করে গিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আবার এই কৃষ্ণনগরে একসময় বিজেপির সাংসদ ছিলেন। সবমিলিয়ে কৃষ্ণনগরকে মর্যাদার লড়াই হিসেবে দেখছে বিজেপি।

কিন্তু মহুয়ার বিরুদ্ধে কাকে প্রার্থী করবে বিজেপি? তা নিয়েও গুঞ্জন অব্যাহত। প্রথমে শোনা গিয়েছিলেন, রাজ্যের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়কে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি সত্যব্রত মুখোপাধ্যায়ের পুত্র। নদিয়ায় সত্যব্রত মুখোপাধ্যায়, সকলের প্রিয় ‘জলু বাবু’র প্রভাব দীর্ঘদিনের। তাঁর পুত্র সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় ২০০১ সালে নদিয়া নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়েছিলেন অবশ্য, তবে হেরেও ছিলেন। সত্যব্রত মুখোপাধ্যায়কে পদ্ম পুরস্কারে ভূষিত করেছে কেন্দ্রীয় সরকার। তারপর থেকেই জল্পনা চলছিল এ নিয়ে। ফলে কৃষ্ণনগরে মহুয়া মৈত্রর সঙ্গে সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের লড়াই হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও মাঝে একটা সময় কৃষ্ণনগরে প্রার্থী হিসেবে অভিনেতা মিঠুন চক্রবর্তীর নামও আলোচনায় আসে।

তবে সর্বশেষ আপডেট, কৃষ্ণনগর লোকসভার বিজেপির সম্ভাব্য প্রার্থী কৃষ্ণনগর রাজ্যবাড়ির বর্তমান রানিমা অমৃতা রায়। যদি শেষপর্যন্ত রানিমা প্রার্থী হন, সেক্ষেত্রে বিজেপির বড় চমক হতে চলেছে কৃষ্ণনগরে।

আরও পড়ুন- মালগাড়িতে সজোরে ধাক্কা! রাতের অন্ধকারে লাইনচ্যুত সুপারফাস্ট এক্সপ্রেস, আহত বহু যাত্রী

 

Previous articleমালগাড়িতে সজোরে ধাক্কা! রাতের অন্ধকারে লাইনচ্যুত সুপারফাস্ট এক্সপ্রেস, আহত বহু যাত্রী
Next articleমতুয়া গড়ে দাঁড়িয়ে সিএএ নিয়ে শান্তনু ঠাকুর সহ বিজেপি নেতাদের চ্যালেঞ্জ বাংলা পক্ষর