মালগাড়িতে সজোরে ধাক্কা! রাতের অন্ধকারে লাইনচ্যুত সুপারফাস্ট এক্সপ্রেস, আহত বহু যাত্রী

ফের ভয়াবহ রেল দুর্ঘটনার (Train Accident) সাক্ষী দেশ! রবিবার মধ্যরাতে পাশের ট্র্যাকে দাঁড়িয়ে থাকা মালগাড়িতে (Goods Train) ধাক্কা মেরে লাইনচ্যুত সবরমতী-আগ্রা সুপারফাস্ট এক্সপ্রেস (Sabarmati Agra Superfast Express)। দুর্ঘটনার জেরে সুপারফাস্ট ট্রেনের ইঞ্জিন ও চারটি কামরা লাইন থেকে ছিটকে পড়ে বলে খবর। দুর্ঘটনার জেরে ট্রেনের একাধিক যাত্রী আহত হলেও কারও মৃত্যু হয়নি বলে খবর। এদিকে দুর্ঘটনার পরই তড়িঘড়ি আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি হয়। সূত্রের খবর, রবিবার রাত ১টা নাগাদ রাজস্থানের আজমেরে মাদার স্টেশনের কাছে দুর্ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা তা এখনও রেলের তরফে স্পষ্ট করা হয়নি। তবে স্থানীয়দের মতে, নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা ঘটেছে। রাতের অন্ধকারে সবকিছু বুঝে ওঠার আগেই দুর্ঘটনা ঘটে যায়। কিন্তু একের পর এক ট্রেন দুর্ঘটনার দায় কোনোভাবেই রেল এড়াতে পারে না বলে অভিযোগ বিরোধীদের।

স্থানীয় সূত্রে খবর, রবিবার রাত একটা নাগাদ গুজরাটের সবরমতী থেকে থেকে উত্তরপ্রদেশের আগরার দিকে যাচ্ছিল সবরমতী-আগ্রা সুপারফাস্ট ট্রেন। ট্রেনটি ডবল ইঞ্জিন রাজ্য রাজস্থানের আজমেরে মাদার স্টেশনে পৌঁছনোর মুখে একটি মালবাহী ট্রেনকে সজোরে ধাক্কা মারে। সংঘর্ষের জেরে ট্রেনের চারটি কোচ লাইনচ্যুত হয়ে যায়। লাইন থেকে ছিটকে পড়ে ট্রেনের ইঞ্জিনও। এদিকে দুর্ঘটনার জেরে আহত হন বহু যাত্রী। তাঁদের উদ্ধার করে প্রথমে আজমের স্টেশনে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের মতে, এদিন ট্রেনে গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন সবাই। আচমকাই তীব্র ঝাঁকুনি ও বিকট শব্দ কানে আসে। তারপরই একে অপরের উপরে ছিটকে পড়েন। দুর্ঘটনার জেরে অনেক যাত্রীর মাথা ফেটে যায় এবং কয়েকজন হাতে-পায়েও চোট পেয়েছেন বলে খবর। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলকর্মী এবং উদ্ধারকারী দলও। পরে দীর্ঘক্ষণের চেষ্টায় যাত্রীদের দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

এদিকে দুর্ঘটনার পর রেলের সাফাই, সবরমতী-আগরা ১২৫৪৮ সুপারফাস্ট ট্রেনটি সবরমতী থেকে আগরার দিকে রবিবার মধ্যরাতে যাচ্ছিল। ট্রেনটি রাজস্থানের আজমেরের মাদার সিগন্যালের কাছে পৌঁছলে মালবাহী ট্রেনের সঙ্গে আচমকাই ধাক্কা লাগে। ট্রেনের ইঞ্জিনের পাশাপাশি লাইনচ্যুত হয়ে যায় চারটি কোচ। যদিও এই দুর্ঘটনায় কারও প্রাণহানি হয়নি। কয়েক জন যাত্রী সামান্য চোট পেলেও বর্তমানে সবাই সুস্থ রয়েছেন বলেই জানানো হয়েছে রেলের তরফে।

Previous articleগার্ডেনরিচ কাণ্ড: মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই গ্রেফতার প্রমোটার ওয়াসিম
Next articleমর্যাদার কৃষ্ণনগরে মহুয়ার বিরুদ্ধে চমক বিজেপির, প্রার্থী হতে পারেন রাজবাড়ির রানিমা অমৃতা!