রুফটপ অতীত, এবার সেরা ডিনারে চলুন মহাকাশে; সুযোগ লাইভস্ট্রিমিংয়েরও

ছয়ঘণ্টার সফরে অতিথিরা পৃথিবীর বুকে সূর্যোদয় দেখার সুযোগ পাবেন। ভূপৃষ্ঠ থেকে ১ লক্ষ ফুট উচ্চতায় তাঁরা অবস্থান করবেন। সেই সঙ্গে পাবেন বিনামূল্যে উন্নত ওয়াইফাই

ছুটির দিনে বা কোনও উপলক্ষে এখন রেস্তোঁরায় গিয়ে খাওয়া দাওয়াই সবার পছন্দ। অনলাইনে সেরা রেস্তোঁরা বাছাই করে যারা হাত পাকিয়ে ফেলেছেন, এবার তাঁদের নতুন গন্তব্য হতেই পারে মহাকাশ। টাকা দিয়ে বুক করলেই ছয়ঘণ্টার হাইটেক মহাকাশ বেলুনে (high-tech space balloon) বসে উপভোগ করা যাবে ডিনার। বিশ্বের পঞ্চম জনপ্রিয় রেস্তোঁরার সর্বশ্রেষ্ঠ ড্যানিস রাঁধুনির রান্না উপভোগ করারও সুযোগ পাওয়া যাবে ২০২৫ থেকে, জানাচ্ছে বিলাশবহুল মহাকাশ সফর সংস্থা স্পেস ভিআইপি (SpaceVIP)।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মহাকাশে সফর করানো সংস্থা স্পেস ভিআইপি জানাচ্ছে মূলত বায়ুমণ্ডলের স্ট্যাটোস্ফিয়ারে (stratosphere) হাইটেক স্পেস বেলুনে রেস্তোঁরা খোলার পরিকল্পনার কথা জানাচ্ছে। ছয়ঘণ্টার সফরে অতিথিরা পৃথিবীর বুকে সূর্যোদয় দেখার সুযোগ পাবেন। ভূপৃষ্ঠ থেকে ১ লক্ষ ফুট উচ্চতায় তাঁরা অবস্থান করবেন। সেই সঙ্গে পাবেন বিনামূল্যে উন্নত ওয়াইফাই (Wi-fi) ব্যবহারের সুযোগ। যার ফলে সেখানে বসেই গোটা সফরের লাইভ স্ট্রিমও (livestream) করতে পারবেন।

তবে মহাকাশ সফর বলে উত্তেজনায় খাবার নিয়ে অভিযোগ করারও সুযোগ রাখছে না মহাকাশ সফর করানো সংস্থা। বিশ্বের পঞ্চম স্থানে থাকা ডেনমার্কের রেস্তোঁরা অ্যালকেমিস্টের রাঁধুনি ব়্যাসমাস মাঙ্ক (Rasmus Munk) এখনও এই সফরের মেনু ঠিক করে উঠতে পারেননি। তবে যা পরিবেশন করবেন তা যেন এই সফরের মতই অসাধারণ কিছু হয়, সেটাই তাঁর প্রচেষ্টা থাকবে বলে জানান।

প্রথম সফরের খরচ পড়বে প্রতি টিকিটের জন্য ৫ লক্ষ মার্কিন ডলার। এই ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই বহু মানুষ সংস্থার দফতরে আবেদনের জন্য খোঁজ শুরু করেন। এই পরিমাণ দাম দিয়েও প্রথম সফরের সাক্ষী থাকতে পারবেন এরকম বেশ কিছু মানুষের শারীরিক পরীক্ষার ব্যবস্থাও করা হচ্ছে। তবে পরবর্তী সফরে টিকিটের দাম যাতে কিছুটা কমানো যায় তার ভাবনাও রয়েছে বলে জানায় স্পেশ ভিআইপি সংস্থা।

Previous articleবিকেলের পরেই কলকাতায় মুষলধারে বৃষ্টি! কমলা সতর্কতা জারি হাওয়া অফিসের
Next articleমানতে হবে তিনটি শর্ত, তবেই আইপিএল-এ খেলতে পারবেন শ্রেয়স : সূত্র