গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ে CAA নিয়ে বিতর্কসভায় ABVP-র উস্কানি! হাতাহাতিতে আহত ৬ ছাত্র

CAA নিয়ে অশান্তি মিটছে না অসমে। গুয়াহাটি বিশ্ববিদ্যালয় এবার ABVP-র আয়োজিত বিতর্ক সভায় ধুন্ধুমার। CAA নিয়ে বিতর্ক পৌঁছল হাতাহাতিতে। আহত হলেন ৬ ছাত্র। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে। অভিযোগ, ABVP-র উস্কানিতে এই অশান্তি ছড়ায়।

১১ মার্চ গোটা দেশ জুড়ে নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) লাগু করেছে কেন্দ্রীয় সরকার। তারপর থেকেই এই বিষয়টিকে কেন্দ্র করে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক-অশান্তি। গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ের বিরিঞ্চি কুমার বড়ুয়া অডিটোরিয়ামে ছাত্রদের নিয়ে বিতর্কসভার আয়োজন করে এবিভিপি (ABVP)। সেখানেই আলোচনা চলাকালীন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় পরিস্থিতি। আয়োজকদের অভিযোগ, প্রথমে বিতর্কসভার আলোচনায় বাধা দেয় ছাত্রদের একটি অংশ।পরে তারা আয়োজকদের উপর হামলা চালায়। ঘটনায় ৬জন ছাত্র আহত হন। তাঁদের প্রাথমিক চিকিৎসার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

বিক্ষোভকারী ছাত্রদের পাল্টা অভিযোগ, সমাজের একাংশকে নিশানা করে আপত্তিকর মন্তব্য করেন এবিভিপি (ABVP)-র সদস্যরা। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। প্রয়োজনে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে গুয়াহাটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

 

Previous articleআইপিএল-এর আগে হৃদয় ভাঙল সূর্য’র, কিন্তু কেন?
Next articleমুখে বললেও কাজে ‘অশ্বডিম্ব’! মোদির সঙ্গে মমতার “গ্যারান্টি”-র তফাৎ বোঝালেন বাবুল-সাগরিকা