অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে সরব তৃণমূল

অবিজেপি দলের নির্বাচিত মুখ্যমন্ত্রীকে টার্গেট করে গ্রেফতার করা হচ্ছে।

গ্রেফতার হওয়া অরবিন্দ কেজরিওয়ালের পাশে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনগণের ভোটে নির্বাচিত মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে খড়গহস্ত হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো। এছাড়াও কেজরির গ্রেফতারির প্রতিবাদে শুক্রবার নির্বাচন কমিশনের কাছে যাবে ইন্ডিয়া জোটের প্রতিনিধি দল। সেই দলে রয়েছেন তৃণমূলের দুজন। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্ট জানালেন মন্ত্রী শশী পাঁজা।তিনি আদর্শ আচরণ বিধি কার্যকর হওয়ার পরে ইচ্ছাকৃতভাবে নিশানা করা হচ্ছে বিরোধীদের, তার তীব্র প্রতিবাদ করবে ইন্ডিয়া জোট। প্রতিনিধি দলে রয়েছেন তৃণমূলের দুই সদস্য। রাজ্যসভার দুই সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং নাদিমুল হক থাকবেন প্রতিনিধি দলে।

মন্ত্রী বলেন, দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। নির্বাচন দরজায় কড়া নাড়ছে। এই সময় বিজেপির বিরুদ্ধে যারা তাদের টার্গেট করে গ্রেফতার করা হচ্ছে। অবিজেপি দলের নির্বাচিত মুখ্যমন্ত্রীকে টার্গেট করে গ্রেফতার করা হচ্ছে। এর আগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে,গতকাল দিল্লির মুখ্যমন্ত্রীকে। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে যায়, অবাধ শান্তিপূর্ণ নির্বাচন কি করতে পারবেন নির্বাচন কমিশন? সিএএ এবং এনআরসি নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। এর জন্য বিজেপি দায়ী। নেতাজি নগরের মৃত্যুর ঘটনা তার প্রমাণ।

তৃণমূল মুখপাত্র অরূপ চক্রবর্তীর অভিযোগ, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বিজেপি যে ধরনের মন্তব্য করে তা বারবার প্রমাণ করে দেয় যে বিজেপি নারী বিদ্বেষী একটি দল। ২০০ ঘণ্টা পার। আমরা অপেক্ষা করে আছি বিজেপির কোন নেতার মুরোদ হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ গ্রহণ করে মুখোমুখি বসার। আমরা দাবি করছি, শ্বেতপত্র প্রকাশ করুক বিজেপি। তারা দেখাক ১০০ দিনের কাজের টাকা আমাদের দিয়েছে। যদি দম থাকে সুকান্ত মজুমদারের তাহলে মাফলার হাওয়াই চটির গল্প বাদ দিয়ে আসুন মুখোমুখি বসুন।

 

Previous articleমোদিকে ভুটানের সর্বোচ্চ সম্মান, ৪৫ কিমি মানব প্রাচীরে উষ্ণ অভ্যর্থনা
Next articleদিল্লি থেকে বাংলার বকেয়া ফেরাবই, ভোটে বিজেপি ভোকাট্টা! তোপ দাগলেন অভিষেক