কেকেআরকে ম্যাচ জিতিয়েও শাস্তির মুখে হর্ষিত, কিন্তু কেন?

২০৯ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে সানরাইজার্স হায়দরাবাদ। সানরাইজার্সের ইনিংসের ষষ্ঠ ওভারে মায়াঙ্ক আগরওয়ালকে আউট করেন হর্ষিত।

শনিবার ঘরের মাঠে আইপিএল-এর প্রথম ম্যাচেই দারুণ জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদকে ৪ রানে হারায় শ্রেয়স আইয়রের দল। এই জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন কেকেআর বোলার হর্ষিত রানা। তবে সেই রানাকেই এবার পড়তে হল শাস্তির মুখে। ম্যাচ ফির ৬০ শতাংশ কাটা গেল তাঁর। পাশাপাশি ফেয়ার প্লে পয়েন্টও কাটা গেল কেকেআর-এর।

২০৯ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে সানরাইজার্স হায়দরাবাদ। সানরাইজার্সের ইনিংসের ষষ্ঠ ওভারে মায়াঙ্ক আগরওয়ালকে আউট করেন হর্ষিত। তবে উইকেট নেওয়ার পর মেজাজ হারিয়ে ফেলেন তিনি। উইকেট নেওয়ার পর হর্ষিত রানা মায়াঙ্কের কাছে গিয়ে ফ্লাইং কিস দেন। প্যাভিলিয়নে ফেরার সময় মায়াঙ্ককে বোলারের দিকে তাকিয়ে থাকতে দেখা যায়। রানার এই কাণ্ড মোটেই ভালো চোখে দেখেনি বিসিসিআই। বোর্ডের তরফে জানানো হয়েছে তরুণ নাইট পেসার একই সঙ্গে দুটি লেভেল ওয়ান অপরাধ করেছেন। প্রথম অপরাধের জন্য ম্যাচ ফি’র ১০ শতাংশ এবং দ্বিতীয় অপরাধের জন্য ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা যেহেতু লেভেল ওয়ান অপরাধ, তাই এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। আত্মপক্ষ সমর্থনেরও সুযোগ পাবেন না রানা।

শেষ ওভারে ১৩ রান টি-২০ ক্রিকেটের যুগে কোনও ব্যাপারই নয়। শেষ ওভারের প্রথম বলেই ছক্কা খেয়ে যান হর্ষিত রানা। এরপর পরের বলে একরান দেন। এরপর তৃতীয় বলে শাহবাজ আহমেদকে আউট করেন হর্ষিত। চতুর্থ বলে মার্কো জ্যানসেন সিঙ্গেল নিয়ে ক্লাসেনকে স্ট্রাইক দেন। পঞ্চম বলে বড় শট মারতে গিয়ে সুয়াশ শর্মার হাতে ধরা পড়েন ক্লাসেন। শেষ বলে পাঁচ রান করতে হত, কিন্তু প্যাট কামিন্স একটিও রান করতে পারেননি।

আরও পড়ুন- ‘একটা সময় প্রবল চাপে পড়ে গিয়েছিলাম’, হায়দরাবাদকে হারিয়ে বললেন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়র

Previous articleমহুয়াকে টার্গেট করেছে বিজেপি, তবু জিতবেন: কুণাল
Next articleশিক্ষা দফতরের অনুমোদন ছাড়াই কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন! আপত্তি রাজ্যের