আগামী শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির সম্ভাবনা! দোলে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট আলিপুরের

আগামী শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দোলের দিন এমনটাই জানাল আলিপুর হাওয়া অফিস (Alipore Weather Office)। সোমবার হাওয়া অফিস সাফ জানিয়েছে, উত্তরের জেলাগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও। আগামী দু’দিন দক্ষিণের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের বিস্তীর্ণ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বৃষ্টি হতে পারে সোম এবং মঙ্গলবার। তবে বুধবার থেকে এই তিন জেলায় আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি দক্ষিণবঙ্গের ক্ষেত্রে মঙ্গলবার পর্যন্ত কিছু জেলায় বৃষ্টি চলবে।


হাওয়া অফিস জানিয়েছে, সোমবার হালকা বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদে। মঙ্গলবার দক্ষিণের বাকি জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। সে দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। বুধবার থেকে দক্ষিণের জেলাগুলিতে আবহাওয়া মূলত শুকনো থাকবে। তবে মুর্শিদাবাদ এবং নদিয়ায় বুধবারও হালকা বৃষ্টির সম্ভাবনা থেকে যাবে। তবে আগামী দু’তিন দিনে তাপমাত্রা আরও দুই থেকে তিন ডিগ্রি বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন আবহবিদেরা। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি।

Previous articleশ্রীরামপুরে টানা চারবার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দোলের রঙে রঙিন কল্যাণ!
Next articleদেশবাসীকে হোলির শুভেচ্ছা রাষ্ট্রপতির, রঙিন দোলের বার্তা রাজ্যপালের