কৃষ্ণচন্দ্র ব্রিটিশের পক্ষে ছিলেন! মেনে নিলেন বিজেপির প্রার্থী রাজার বংশধর

যুক্তি দিতে গিয়ে তিনি নিজেই তুলে ধরেন এখনও সেই ধর্মীয়-জাতি বিদ্বেষের তত্ত্ব আজও মনে প্রাণে কতটা বিশ্বাস করেন। তিনি যুক্তি দিয়ে বলেন জগৎ শেখ ও ব্রিটিশদের সঙ্গে হাত মেলানো রাজা কৃষ্ণচন্দ্রের জন্য একান্ত আবশ্যক ছিল

নির্বাচনের আগে নদিয়ার কৃষ্ণনগর কেন্দ্রে রাজা কৃষ্ণচন্দ্রের পরিবারের বধূ অমৃতা রায়কে প্রার্থী করে চমক দেওয়ার চেষ্টা করেছে বিজেপি। সেই চমক খুব একটা কাজ না করায় শেষে প্রধানমন্ত্রী অমৃতা রায়কে ফোন করে সেই ফোনালাপ ভাইরাল করে প্রার্থীকে জেতার চেষ্টায় বিজেপি। তবে সেই ফোনালাপে নিজের পরিবারের প্রকৃত চেহারা তুলে ধরলেন বিজেপি প্রার্থী অমৃতা রায়। নিজেই স্বীকার করলেন ব্রিটিশকে হারানোর বদলে সিরাজউদ্দৌল্লার বিরুদ্ধে দাঁড়িয়ে ইংরেজ শাসন প্রতিষ্ঠায় কৃষ্ণচন্দ্র রায় সাহায্য করেছিলেন। সাভারকার থেকে নাথুরাম গডসে যাদের আরাধ্যপুরুষ হন তাদের প্রার্থীর পরিবার যে দেশ বিরোধিতার কাজ করবেন, এমনটা স্বাভাবিক, মত রাজনীতিকদের।

প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপে অমৃতা রায় তুলে ধরার চেষ্টা করেন তাঁর নামে বিজেপি বিরোধীরা ব্রিটিশের সঙ্গে হাত মেলানোয় দেশের গদ্দার বলে প্রচার চালাচ্ছে। তার বিপক্ষে যুক্তি দিতে গিয়ে তিনি নিজেই তুলে ধরেন এখনও সেই ধর্মীয়-জাতি বিদ্বেষের তত্ত্ব আজও মনে প্রাণে কতটা বিশ্বাস করেন। তিনি যুক্তি দিয়ে বলেন জগৎ শেখ ও ব্রিটিশদের সঙ্গে হাত মেলানো রাজা কৃষ্ণচন্দ্রের জন্য একান্ত আবশ্যক ছিল। বিজেপি প্রার্থীর যুক্তি, তা না হলে নবাবদের সংস্কৃতিকে মেনে নিতে হত। এভাবেই ইতিহাস তুলে ধরতে গিয়ে অতীতের ধর্মান্ধতা আজও কীভাবে বিজেপি প্রার্থীর মনে গেঁথে রয়েছে তাও স্পষ্ট করে দিলেন।

Previous articleপ্রধানমন্ত্রীর মিথ্যাচার! ভোটের আগে মোদির আরও এক ‘ভাঁওতা’ সামনে আনলেন কুণাল
Next articleভারতে রেকর্ড শিক্ষিত যুবকদের বেকারত্বের সংখ্যা! ভোটের মুখে ILO-র রিপোর্টে ‘মাথাহেঁট’ কেন্দ্রের