উপনির্বাচনে বরাহনগরে তৃণমূল প্রার্থী সায়ন্তিকা, ভগবানগোলায় রেয়াত হোসেন

বরাহনগর কেন্দ্রের প্রার্থী করা হল অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে ভগবানগোলা কেন্দ্রের প্রার্থী হিসাবে রেয়াত হোসেন সরকারের নাম

লোকসভা নির্বাচনের সঙ্গেই ভাগ্য নির্ধারণ হবে রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রের। শুক্রবার সেই দুই কেন্দ্রের প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল। বিশ্ববাংলা সংবাদে যে সম্ভাবনা তুলে ধরা হয়েছিল তা সত্য প্রমাণ করে বরাহনগর কেন্দ্রের প্রার্থী করা হল অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে ভগবানগোলা কেন্দ্রের প্রার্থী হিসাবে রেয়াত হোসেন সরকারের নাম ঘোষণা করা হল।

তৃতীয় দফা লোকসভা নির্বাচনের সঙ্গেই ভগবানগোলায় উপনির্বাচন ৭ মে। এই কেন্দ্রে প্রার্থী হিসাবে বেছে নেওয়া হল মুর্শিদাবাদা জেলা পরিষদের বন ও ভূমি কর্মাধ্যক্ষ রেয়াত হোসেনকে। জেলা পরিষদের পাশাপাশি দলের তরফে ভগবানগোলা-১ ব্লকের তৃণমূল সভাপতি পদের দায়িত্বও সামলান। প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই তাঁর অনুগামীরা তাঁর নামে প্রচার শুরু করে দেন। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসাবে ভাস্কর সরকারের নাম ঘোষণা করেছে।

অন্যদিকে বরাহনগর কেন্দ্র তৃণমূলের জন্য প্রেস্টিজ ফাইট। কেন্দ্রের বিধায়ক তাপস রায় ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন লোকসভা নির্বাচনে কলকাতা উত্তর কেন্দ্র থেকে প্রার্থী হওয়ার জন্য। এই পরিস্থিতিতে দলের প্রতি আস্থাশীল অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে এই কেন্দ্রের জন্য বেছে নিয়েছে তৃণমূল। লোকসভায় প্রার্থী না হতে পেরেও নেতৃত্বের উপর আস্থা রাখার জন্য একজন কর্মী হিসাবে যথেষ্ট নিষ্ঠা দেখিয়েছেন সায়ন্তিকা। তবে এই কেন্দ্রে তৃণমূলের প্রতিপক্ষ বিজেপির সজল ঘোষ, যাঁকে জেতানোর জন্য প্রেস্টিজ ফাইটে মাঠে না থেকেও থাকবেন তাপস রায়।

Previous articleভারতের ৪ হাজার বর্গমিটার এলাকা দখল চিনের! লাদাখে চাংথাং-মার্চ সোনমের
Next articleNDA-তে গিয়েই ‘সাধু’! প্রফুলকে ‘ক্লিনচিট’ দিতেই সিবিআইকে ‘ওয়াশিং মেশিন’ খোঁচা ব্রাত্যর