হায়দরাবাদে ওয়েইসির বিরুদ্ধে সানিয়া মির্জা! মাস্টারস্ট্রোক দিতে পারে কংগ্রেস

মিমের হেভিওয়েট নেতা আসাদউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে কংগ্রেসের ট্রাম্প কার্ড হতে পারেন টেনিস তারকা সানিয়া মির্জা

হায়দরাবাদে বড়সড় চমক দিতে চলেছে কংগ্রেস। এই কেন্দ্রে মিমের (AIMIM) হেভিওয়েট নেতা আসাদউদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) বিরুদ্ধে কংগ্রেসের ট্রাম্প কার্ড হতে পারেন টেনিস তারকা সানিয়া মির্জা (Sania Mirza)। সেক্ষেত্রে এই আসনটি এবার গোটা দেশের নিরিখে অন্যতম নজরকাড়া কেন্দ্র হতে পারে।

দক্ষিণে কর্ণাটকের পর তেলেঙ্গানাতেও (Telengana) একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতা দখল করেছে কংগ্রেস। তাই লোকসভা ভোটেও এই রাজ্য থেকে ভালো ফলের আশা করছে কংগ্রেস। সম্প্রতি তেলেঙ্গানার লোকসভার প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল কংগ্রেসের জাতীয় নির্বাচন কমিটি। কংগ্রেস সূত্রে খবর, এই বৈঠকেই উঠে এসেছে সানিয়ার নাম।

জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা কংগ্রেস নেতা মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin) নাকি সানিয়ার নাম প্রস্তাব করেছিলেন কমিটির কাছে। আজহারউদ্দিনের ছেলে মহম্মদ আসাদউদ্দিনের সঙ্গে বিয়ে হয়েছে সানিয়ার বোন আনম মির্জার। ফলে পারিবারিক সম্পর্ক থেকে আজহারউদ্দিন সানিয়াকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিলে তা ফলপ্রসূ হতে পারে।

আজহারউদ্দিন গত বছর তেলেঙ্গানার বিধানসভা ভোটে কংগ্রেসের (Congress) টিকিটে দাঁড়িয়েছিলেন। যদিও বিআরএস (BRS) প্রার্থীর কাছে পরাজিত হন তিনি। তাঁর প্রস্তাবনাতেই সানিয়ার নাম নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে কংগ্রেস শিবির। টেনিস তারকার জনপ্রিয়তা ও ভাবমূর্তিকে লোকসভা নির্বাচনে কাজে লাগাতে উদ্যোগী কংগ্রেস। তেলেঙ্গানার বেশ কয়েকটি আসনে কংগ্রেস প্রার্থী ঘোষণা করলেও হায়দরাবাদের নাম এখনও চূড়ান্ত হয়নি। এই আসনে হেভিওয়েট ও তারকা কাউকে দাঁড় করাতে চায় কংগ্রেস। সেই সূত্রে ভাবা হচ্ছে সানিয়ার নাম।

১৯৮০ সালে কে এস নারায়ণের পর আর হায়দরাবাদ আসনে জয়ের মুখ দেখেনি কংগ্রেস। ১৯৮৪ সালে সেখানে জয়ী হয়েছিলেন সুলতান সালাউদ্দিন ওয়েইসি। তারপর থেকে সেখানে ওয়েইসিদের গড়। গতবারও সেখানে জিতেছিলেন এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়েইসি। এই আবহে সানিয়া মির্জাকে প্রার্থী করে চমক দিতে পারে কংগ্রেস।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleগ্যাসের সঙ্গে আধার লিংকের সময়সীমা মার্চেই শেষ, কী হবে এবার?