রাজভবনে শিক্ষাবিদদের অপমান! রাজ্যপালের ‘আতিথেয়তা’কে ক.টাক্ষ ব্রাত্যর

শুনলাম সেখানে আচার্য অতিথিদের সঙ্গে দেখাই করেননি। বদলে তাঁর দফতরের কিছু সরকারি আধিকারিক ওই শিক্ষাবিদদের আচার্যের ক্ষমতা নিয়ে লম্বা, চওড়া জ্ঞান বিতরণ করেন

রাজভবনে আলোচনার জন্য ডেকে বাংলার শিক্ষাবিদদের অপমান করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, অভিযোগ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। শনিবার এই নিয়ে রাজ্যপালকে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে কড়া ভাষার আক্রমণ করেন শিক্ষামন্ত্রী। সুপ্রিম কোর্টের নির্দেশের পরে রাজ্যের ছয়টি বিশ্ববিদ্যালয়ে রাজ্যের অনুমোদন অনুযায়ী উপাচার্য নিয়োগের পরেও রাজ্যপালের সঙ্গে শিক্ষা দফতরের সংঘাত মিটছে না। এবার রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির সর্বোচ্চ পদে থাকা শিক্ষাবিদদের রাজভবনে ডেকে অপমান করে সেই সংঘাত আরও একধাপ বাড়ালেন রাজ্যপাল।

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ব্রাত্য লেখেন, ‘আচার্য এদিন বেশ কয়েকজন বিশিষ্ট শিক্ষাবিদকে আলোচনার জন্য রাজভবনে ডেকেছিলেন। কিন্তু শুনলাম সেখানে আচার্য অতিথিদের সঙ্গে দেখাই করেননি। বদলে তাঁর দফতরের কিছু সরকারি আধিকারিক ওই শিক্ষাবিদদের আচার্যের ক্ষমতা নিয়ে লম্বা, চওড়া জ্ঞান বিতরণ করেন। এর মধ্যে দিয়ে তিনি ভারতীয় আতিথেয়তার নূন্যতম পন্থাকেই নাকচ করে দেননি শুধু, রাজ্যের গণ্যমান্য শিক্ষাবিদদের ক্রোধের উদ্রেক করেছেন। বাংলার সর্বোচ্চ শিক্ষাবিদদের সঙ্গে তিনি এভাবেই আচরণ করে থাকেন। লজ্জা।”

 

Previous articleরবিবার কোহলিকে নিয়ে আলাদা পরিকল্পনা কেকেআরের
Next articleআরও কড়া কমিশন! দ্বিতীয় ও তৃতীয় দফার নির্বাচনে রাজ্যে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী