রাজস্থানের জনসভা থেকে সোনিয়ার সাংসদ পদ নিয়ে প্রশ্ন মোদির, পাল্টা কংগ্রেস

শনিবারই মহারাষ্ট্রের নির্বাচনী জনসভায় দাঁড়িয়ে ‘কংগ্রেসের শাহজাদা’ বলে রাহুলকে কটাক্ষ করেছিলেন, আর তার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই এবার সোনিয়া গান্ধীকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার রাজস্থানের নির্বাচনী প্রচার থেকে সোনিয়া গান্ধীকে আক্রমণ করলেন নমো। এদিন মোদি সোনিয়াকে কটাক্ষ করে বলেন, যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জিততে পারেন না, তাঁরা বিনা যুদ্ধে ময়দান ছাড়েন এবং রাজস্থান থেকে রাজ্যসভায় যান। আগামী শুক্রবার দ্বিতীয় দফার নির্বাচন। তার আগেই কংগ্রেস তথা দলের হাইকম্যান্ড রাহুল ও সোনিয়াকে আক্রমণ করে ভোটের পাশাপাশি রাজনৈতিক তরজা যে একলাফে কয়েকগুণ বাড়িয়ে দিল তা বলার অপেক্ষা রাখে না। তবে মোদির কটাক্ষের পাল্টা দিয়েছে হাত শিবিরও।

আগেভাগেই লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত জানিয়েছিলেন সোনিয়া। পরে রাজস্থান থেকে তাঁকে রাজ্যসভার সাংসদ করে কংগ্রেস। আর এরপরই পরিবারতন্ত্রকে খোঁচা দিয়ে সোনিয়াকে কড়া ভাষায় আক্রমণ করেন নমো। রবিবার রাজস্থানের জালোরে প্রার্থী লুম্বারাম চৌধুরীর সমর্থনে প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। আর সেই প্রচারের মঞ্চ থেকেই এদিন সরাসরি সোনিয়াকে আক্রমণ করেন মোদি। রাজস্থান থেকে যে সব কংগ্রেস নেতানেত্রী রাজ্যসভার সাংসদ হয়েছেন তাঁদের কটাক্ষ করে মোদি মনে করিয়ে দেন কংগ্রেস প্রথমে দক্ষিণ থেকে এক জন নেতাকে রাজস্থান থেকে রাজ্যসভায় পাঠায়। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ করা হয়েছিল। তারপরই তাঁরা বেপাত্তা হয়ে যান।

মোদি আরও বলেন, কংগ্রেস পরিবারবাদ এবং দুর্নীতির জালে দেশকে জড়িয়ে দেশের সবকিছু ফাঁকা করে দিয়েছে। দেশের তরুণরা কংগ্রেসের প্রতি এতটাই ক্ষুব্ধ যে তারা আর কংগ্রেসের মুখও দেখতে চায় না। আগামী ২৬ এপ্রিল রাজস্থানের বাকি ১৩ আসনে ভোটগ্রহণ। সেই দফাতেই ভোটাভুটি হবে জালোরে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্র বৈভব এই আসনেই কংগ্রেসের সমর্থনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এদিন মোদির মন্তব্যের পাল্টা দিয়েছে কংগ্রেসও। কংগ্রেসের অভিযোগ, চলতি নির্বাচনে নিজেদের পায়ের তলার মাটি নরম হতেই দেশের একাধিক প্রান্তে প্রচারে গিয়ে বিরোধীদের নামে মিথ্যাচার করছেন মোদি। যার জবাব মানুষ ভোট বাক্সে দেবেন বলেও পাল্টা দিয়েছে কংগ্রেস। তবে নির্বাচনের আবহে মোদি এবং কংগ্রেস দ্বৈরথ এখন কোন পর্যায়ে পৌঁছয় সেটাই দেখার।

আরও পড়ুন- “টার্গেট আমি ও অভিষেক”! বালুরঘাটের সভা থেকে প্রাণনাশের আশঙ্কা প্রকাশ মমতার

 

Previous article“টার্গেট আমি ও অভিষেক”! বালুরঘাটের সভা থেকে প্রাণনাশের আশঙ্কা প্রকাশ মমতার
Next article‘সেই গাউনটা আজও রেখে দিয়েছি’, কুমারগঞ্জে স্মৃতিতে ভাসলেন মুখ্যমন্ত্রী