আমাকে মারার পরিকল্পনা! রঘুনাথগঞ্জে গর্জে উঠলেন অভিষেক, নিশানা বিজেপি প্রার্থী অভিজিৎ

তিনি দাবি করেন, "দুদিন আগে আমাকে মারার পরিকল্পনা করেছিল। সেটাও কলকাতা পুলিশ হাতেনাতে ধরে ফেলে

বিচারপতির আসনে বসে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় কতটা রাজনৈতিকভাবে প্রভাবিত ছিল, মুর্শিদাবাদে সেই ছবি স্পষ্ট করে তুলে ধরলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র বাংলায় তৃণমূলের জয়যাত্রাকে থামাতে বারবার কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তৃণমূলের নেতা-কর্মীদের হেনস্থা করার অভিযোগে বরাবরই সরব তৃণমূল নেতৃত্ব। কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে বিচার ব্যবস্থাকেও কতটা প্রভাবিত করেছে বিজেপি, তার সর্বোচ্চ উদাহরণ প্রাক্তন বিচারপতি, বর্তমান বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নির্বাচনী জনসভা থেকে বিজেপির চক্রান্তে বিচার ব্যবস্থা দিয়ে হেনস্থা করার পাশাপাশি তাঁকে মারার চেষ্টার অভিযোগে সরব হন অভিষেক।

সম্প্রতি মুম্বই থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর রেকি করা জঙ্গি লিঙ্কম্যানকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। একের পর এক রাজনৈতিক উদ্দেশ্যমূলক হেনস্থার পরে তৃণমূল নেতাকে খুনের চক্রান্ত নিয়ে সরব হয়েছিলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রঘুনাথগঞ্জের জনসভা থেকে তা নিয়ে তোপ দাগেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি দাবি করেন, “দুদিন আগে আমাকে মারার পরিকল্পনা করেছিল। সেটাও কলকাতা পুলিশ হাতেনাতে ধরে ফেলে। আমি আমার প্রাণ নিয়ে চিন্তিত নই।”

কেন্দ্রের বিজেপি সরকার বিচার ব্যবস্থাকে কীভাবে পকেটে ভরে রেখেছে তার উদাহরণ হিসাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উদাহরণই তিনি তুলে ধরেন। নাম না করে তিনি বলেন, “আমাকে দেখুন। চার বছর ধরে বিচার ব্যবস্থাকে কাজে লাগিয়েছে। আর যে বিচারক রায় দিয়েছিল সে আজ বিজেপির প্রার্থী। আগে বিচারকরা রায় দিত চোরেরা চুরি করে জেলে যাবে। আর এখন বিচারকরা বিচার ব্যবস্থা ছেড়ে দিয়ে চোরেদের হাত ধরে বিজেপি জয়েন করছে। কী করুণ পরিস্থিতি দেশের! সে ইডি-সিবিআইকে লাগিয়েছিল আমার বিরুদ্ধে।”

সেই প্রাক্তন বিচারকের নির্দেশের পরই হেনস্থা হয়েছেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, “আমায় কখনও দিল্লিতে ডেকেছে, কলকাতায় ডেকেছে। আমার স্ত্রী, এমনকি আমার বয়স্ক মা-বাবাকেও ছাড়েনি। সবাইকে হেনস্থা করেছে। পরবর্তীকালে আমি যাতে মিটিং না করতে পারি আমার হেলিকপ্টারে তল্লাশি চালিয়েছে আয়কর দফতরকে লাগিয়ে।”

Previous articleরাজনৈতিক দেউলিয়া! কুকথা নিয়ে নাম না করে দিলীপ-সহ বিজেপি নেতৃত্বকে তীব্র কটাক্ষ মমতার
Next articleকাশ্মীরের পর এবার দিল্লি, নয়া ‘ফাইল’ খুলতে চলেছেন বিবেক অগ্নিহোত্রী