এবার ঘোরোয়া ক্রিকেটে বড় পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড

সূত্রের খবর, রঞ্জিট্রফি, সৈয়দ মুস্তাক আলি বা বিজয় হাজারে ট্রফি খেলে যে টাকা পান ক্রিকেটাররা, আগামী মরশুমে থেকে তা দ্বিগুণের বেশি হয়ে যাবে বলেই জল্পনা।

এবার ঘোরোয়া ক্রিকেটে বড় পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সূত্রের খবর, ঘরোয়া ক্রিকেটে ম্যাচ ফি একধাক্কায় অনেকটাই বাড়াতে চলেছে বিসিসিআই। অর্থাৎ এখন রঞ্জিট্রফি, সৈয়দ মুস্তাক আলি বা বিজয় হাজারে ট্রফি খেলে কোটিপতি হবেন ক্রিকেটাররা।

সূত্রের খবর, রঞ্জিট্রফি, সৈয়দ মুস্তাক আলি বা বিজয় হাজারে ট্রফি খেলে যে টাকা পান ক্রিকেটাররা, আগামী মরশুমে থেকে তা দ্বিগুণের বেশি হয়ে যাবে বলেই জল্পনা। জানা যাচ্ছে, আইপিএলে সুযোগ না পাওয়া ঘরোয়া ক্রিকেটারদের কথা মাথায় রেখেই এমন পরিকল্পনা করছে বোর্ড । ইতিমধ্যেই জাতীয় নির্বাচক কমিটিতে বিষয়টি খতিয়ে দেখে সুপারিশ করার জন্য বলা হয়েছে। সূত্রের খবর, অজিত আগারকরের নেতৃত্বাধীন সেই কমিটি বিষয়টি নিয়ে একপ্রস্থ আলোচনাও করেছে। কমিটির সুপারিশের পরই ম্যাচ ফি বাড়ানো নিয়ে সিদ্ধ্বান্ত নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

রঞ্জি ম্যাচে ফি নির্ভর করে সংশ্লিষ্ট ক্রিকেটারের অভিজ্ঞতার উপর। যেমন, চল্লিশের বেশি ম্যাচ খেলা ক্রিকেটাররা রোজ ৬০ হাজার টাকা পান। তেমন ম্যাচের সংখ্যা ২১ থেকে ৪০-এর মধ্যে থাকলে পাওয়া যায় পঞ্চাশ হাজার টাকা। তার থেকে কম ম্যাচ খেলা ক্রিকেটাররা পান ৪০ হাজার টাকা। দল ফাইনাল খেললে সিনিয়র ক্রিকেটাররা মোটামুটি পান ২৫ লক্ষ টাকা। দলের অন্যদের আয়ও ১৭ লক্ষ থেকে ২২ লক্ষের মধ্যে ঘোরাফেরা করবে। এটা অবশ্য প্রথম একাদশে থাকা ক্রিকেটারদের প্রাপ্ত অর্থের হিসাব। এছাড়া সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারের মতো প্রতিযোগিতা থেকেও ম্যাচ ফি বাবদ অর্থ পান ক্রিকেটাররা।

আরও পড়ুন- চিতাবাঘের আক্রমণ, মৃ.ত্যুর মুখ থেকে বাঁচলেন প্রাক্তন এই ক্রিকেটার

Previous articleমেদিনীপুরেই রয়েছে সবচেয়ে বড় বিশ্বাসঘাতক! নাম না করে শুভেন্দুকে ধুয়ে দিলেন মমতা
Next article৫২৭ ভারতীয় পণ্যে ক্যান্সার উপযোগী উপাদান! মোদি সরকারের চরম সমালোচনা ইউরোপীয় ইউনিয়নের