হাওড়ায় জনপ্লাবনে জননেত্রী, সব নেতৃত্বকে একজোট হয়ে লড়াইয়ের বার্তা

কার্যত জনসমুদ্রের চেহারা নেয় রেল শহর। প্রত্যেক মোড় ঘোরার পর আরও কাতারে কাতারে মানুষ যোগ দিতে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে

পঞ্চম দফা নির্বাচনের আগে তৃণমূলের প্রস্তুতি তুঙ্গে হাওড়ায়। সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের বার্তাই তাঁকে আবার সাংসদ হিসাবে প্রতিষ্ঠা দেবে, তা আরও একবার প্রমাণিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের বুধবারের রোড-শোতে। তৃণমূল প্রার্থী তথা দুবারের সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে হাওড়ায় মেগা রোড শো করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতা-ম্যাজিকে ভাসল রেল শহরের অন্যতম ব্যস্ত এলাকা। আগামী সোমবার পঞ্চম দফায় ভোট গ্রহণ হাওড়া লোকসভা কেন্দ্রে। বুধবার ইছাপুর জলের ট্যাঙ্ক থেকে পিলখানা মোড় পর্যন্ত মেগা রোড শো করলেন তিনি।

বুধবারের রোড শোতে কার্যত জনসমুদ্রের চেহারা নেয় রেল শহর। প্রত্যেক মোড় ঘোরার পর আরও কাতারে কাতারে মানুষ যোগ দিতে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তৃণমূল সভানেত্রীর সঙ্গে ছিলেন প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee), মন্ত্রী অরূপ বিশ্বাস, মন্ত্রী মনোজ তেওয়ারি, বিধায়ক অরূপ রায়, বিধায়ক গৌতম চৌধুরি-সহ তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতা-নেত্রীরা। রোড শোয়ের মাঝে একাধিকবার বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে পড়তে হয় মমতাকে (Mamata Banerjee)। কখনও রাস্তার দুধারে দাঁড়ানো উৎসাহী জনতার সঙ্গে হাত মেলান। কখনও আবার কথা বলেন মহিলাদের সঙ্গে। দলের কোনও কোনও কর্মী-সমর্থকরা এসে তৃণমূল সুপ্রিমোর হাতে তুলে দেন ফুলের স্তবক।

প্রবল গরমকে উপেক্ষা করে অগণিত জনতা অনুসরণ করেন তৃণমূল সভানেত্রীকে। পুরোনো রেল শহর হাওড়ার হিন্দু, মুসলিম, শিখ, খ্রীষ্টান বিভিন্ন ধর্ম ও ভাষাভাষির মানুষ পায়ে পায়ে এগিয়ে চলেন মমতার সঙ্গে। কারো হাতে দলীয় পতাকা। কারো হাতে ‘উই লাভ দিদি’ লেখা শো পিস। উৎসাহী সমর্থকদের হাত থেকে স্বামী বিবেকানন্দের ছবি উপহার নেন মমতা। ইছাপুর জলট্যাঙ্ক থেকে শুরু হয়ে কদমতলা, পাওয়ার হাউস মোড়, পঞ্চাণনতলা রোড হয়ে হাওড়া ময়দানের কাছে শেষ হয় রোড শো।

মমতার রোড শো ঘিরে হাওড়া শহরে ছিল কড়া নিরাপত্তা। হাওড়া পুলিশ কমিশনার প্রবীন ত্রিপাঠী নিজে গোটা রোড-শো নিরাপত্তার দায়িত্ব সামলান। হাওড়া কেন্দ্র থেকে পরপর দুবার প্রসূন বন্দ্যোপাধ্যায় সাংসদ নির্বাচিত হন। যে সমর্থন পেয়ে তিনি ২০১৯ সালে সাংসদ নির্বাচিত হন, বুধবারের জনসমাগম এই নির্বাচনে তাঁকে আরও বেশি ব্যবধানে জিতে সংসদে পাঠানোর বার্তাই দিল।

Previous articleমার্কস-লেনিনের আদর্শ জলাঞ্জলি দিয়েছে CPIM!পুঁজিবাদের বিরুদ্ধেই লড়াইয়ের বার্তা SUCI-র
Next articleকেন্দ্রে পরিবর্তন হচ্ছেই, ৩ মাসের মধ্যে আনবো বাংলার বকেয়া: হুঙ্কার অভিষেকের