রাজস্থানের কাছে ম্যাচ হারতেই লজ্জার নজির গড়ল আরসিবি

২০০৮ সাল থেকে আইপিএল খেলছে আরসিবি।

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিয়েছিলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু । তবে প্লে-অফের ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে ৪ উইকেটে হারতেই ২০২৪ আইপিএল থেকে বিদায় নেয় বিরাট কোহলি-ফ্যাফ ডুপ্লেসিরা। আর বিদায় নিতেই লজ্জার নজির গড়ল আরসিবি। প্লে-অফে সবচেয়ে বেশি ম্যাচ হারের তালিকায় সকলের উপরে তারা।

২০০৮ সাল থেকে আইপিএল খেলছে আরসিবি। প্রতিযোগিতার জন্মলগ্ন থেকে খেলা চলা দলটি এই নিয়ে প্লে-অফে ১৬টি ম্যাচ খেলে ফেলল। তার মধ্যে হেরেছে ১০ বার। বেঙ্গালুরু ছাড়া প্লে-অফে আর কোনও দল এতগুলি ম্যাচ হারেনি। প্লে-অফে ম্যাচ হারার তালিকায় বেঙ্গালুরুর পরেই রয়েছে চেন্নাই। তারা ২৬টি ম্যাচের মধ্যে ন’টিতে হেরেছিল। তাদের চেয়ে বেশি প্লে-অফে ম্যাচ আর কোনও দল খেলেনি।

এদিকে আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর সমর্থকদের ধন্যবাদ জানালেন বিরাট। টানা ব্যর্থতার মধ্যেও ভক্তরা যেভাবে সমর্থন করেছেন সেজন্য সমর্থকদেরও ধন্যবাদ জানিয়েছেন বিরাট। পাশাপাশি দলের খেলায় গর্বিত আরসিবির প্রাক্তন অধিনায়ক। ম্যাচ শেষে বিরাট বলেন, “ টুর্নামেন্টের প্রথম দিকে আরসিবির পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ক্রিকেটার হিসাবে যতটা ভালো খেলা উচিত ছিল, কেউই সেই সেরা ফর্মের ধারেকাছে যেতে পারছিল না। কিন্তু একটা সময়ের পর থেকে আমরা নিজেদের আত্মসম্মানের জন্য খেলতে শুরু করি। তখন থেকেই আত্মবিশ্বাস ফিরে আসে গোটা দলের মধ্যে।”

আরও পড়ুন- মাঝপথে ছেড়ে যাওয়া বিদেশি ক্রিকেটারদের নিয়ে বড় সিদ্ধান্ত আইপিএল কর্তৃপক্ষের

Previous article“তোমার কোলের ছেলে হিরো হিরণ…”! এক্স হ্যান্ডেলে শুভেন্দুকে তোপ দেবের
Next articleএবার সন্দেশখালির অডিয়ো ক্লিপ ফাঁস, ষষ্ঠ দফার নির্বাচনের আগে বেকায়দায় বিজেপি