উত্তর থেকে দক্ষিণ, মহানগরের রাস্তা ভাসলো মমতা ম্যাজিকে

সবাইকে নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সপ্তম ও শেষ দফা লোকসভা নির্বাচনের আগে জোড়া রোড শো করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরাটি থেকে এয়ারপোর্ট পর্যন্ত সৌগত রায়ের সমর্থনে মমতার প্রথম রোড শো হল। নেত্রীর সঙ্গে হাঁটলেন ব্রাত্য বসু, সুজিত বসু, পার্থ ভৌমিক। তিনি পথে নামা মানেই হাজার হাজার কর্মী সমর্থক রাস্তায় নামেন। এদিনও তার বাতিক্রম হয়নি। রাস্তার দুপাশে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। মাঝেমাঝেই নেত্রীকে শুভেচ্ছা বিনিময়ের জন্য থামতে হচ্ছিল। সবাইকে নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

দ্বিতীয় রোড শো এন্টালি থেকে থেকে শুরু হয়। রাজ্যের উত্তর থেকে দক্ষিণে লোটের প্রচারে একগুচ্ছ রোড-শোয়ের পর এবার খাস কলকাতায় হাঁটলেন তৃণমূল নেত্রী। আই ঘূর্ণিঝড়ের আতঙ্ক কাটিয়ে সেই রোড শোয়ে প্রত্যাশা মতোই উপচে পড়ল বিভিন্ন কর্ম ও বর্ণের মানুষের ভিড়। ঘূর্ণিঝড়ের জের কাটার পর তিলোত্তমার বুকে হাঁটলেন তৃণমূল সুপ্রিমো। এদিন কলকাতা উত্তরের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এন্টালি থেকে রোড শো হয়। মমতাকে দেখার আশায় রাস্তার দু’পাশে ভিড় জমান সাধারণ মানুষ থেকে তৃণমূল কর্মী সমর্থকেরা।

এদিন কলকাতার রাস্তায় নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই এগিয়ে চলেন দলনেত্রী। পিছনে শোভাযাত্রা করে চলে শিল্পীদের দল। রাস্তার পাশ থেকে কখনও মহিলারা উলুধ্বনি দেন, কখনও জয় বাংলা স্লোগান। পদযাত্রা শেষে নেত্রী সকলকে পদধাত্রায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানান। রাস্তার দু’পাশের জনতার দিকে হাত নাড়তে নাড়তে এগিয়ে চলেন তৃণমূল নেত্রী। মমতার পাশেই হাঁটলেন ফিরহাদ হাকিম। তাঁর সঙ্গে হাঁটলেন উত্তর কলকাতার প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা দক্ষিণের প্রার্থী মালা রায়। এন্টালি থেকে শুরু হওয়া পদযাত্রা বালিগঞ্জ ফাঁড়িতে শেষ করেন মমতা। তাকে দেখে সেলফি তোলার হিড়িকও দেখা গেল কর্মী-সমর্থকদের। প্রায় ঘণ্টাখানেক হাঁটেন তিনি। এখান থেকেই তিনি সোজা চলে যান বেহালা। সেখানে জনসভা করবেন মমতায়।

 

Previous articleবহিরাগতরা আসে-যায়, বিপদে ঘরের ছেলেই পাশে দাঁড়ায়: BJP-কে তীব্র কটাক্ষ অভিষেকের
Next articleবাংলাদেশের বিরুদ্ধে কি প্রস্তুতি ম্যাচে খেলবেন বিরাট? এল বড় আপডেট