বিজেপির করানো চক্রান্তের এক্সিট পোল মানি না : মমতা

মুখ্যমন্ত্রীর প্রশ্ন, এখনও পর্যন্ত গণনাই শুরু হয়নি তাহলে কোন কেন্দ্রে কে জিতবে তা এত নিখুঁতভাবে কী করে বলছে টেলিভিশন চ্যানেলগুলি?

সপ্তম দফা লোকসভা নির্বাচন (Loksabha Election) শেষের পর বাংলায় যে এক্সিট পোল দেখানো হয়েছে তা বিজেপির চক্রান্ত করা হয়েছে। এই এক্সিট পোল তিনি মানেন না। বিজেপি (BJP) টাকা দিয়ে করিয়েছে। এর সবটাই ভুয়ো, স্পষ্ট জানিয়ে দিলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া ‘ফোন ইন’-এ ক্ষোভ উগরে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, এখনও পর্যন্ত গণনাই শুরু হয়নি, তাহলে কোন কেন্দ্রে কে জিতবে তা এত নিখুঁতভাবে কী করে বলছে টেলিভিশন চ্যানেলগুলি? নেত্রী বলেন, ২০১৬-১৯ ও ২১-এও এক্সিট পোল দেখেছি একটাও মেলাতে পারিনি। কারণ এটা বিজেপি তৈরি করে করে মিডিয়াকে খাওয়ায়। তাঁর সংযোজন,  এটা দুমাস আগে তৈরি হয়েছিল। যে কোম্পানি এটা বানিয়েছে  ওটা  বিজেপিরই। এই এক্সিট পোলের কোনও মূল্য নেই।  ঘরে বসে বসে টাকা দিয়ে বিজেপির কিছু নিজের লোককে দিয়ে করছে। ফোন মাধ্যমে বিরুদ্ধেও খবর দিয়ে নেত্রী বলেন,  মিডিয়ার “মি” উঠিয়ে দিয়ে “মোদিয়া” করে  দিলেই তো হয়। এত নির্লজ্জ মিডিয়া আমি কখনো দেখিনি। এমনভাবে দেখাচ্ছে যেন এ রাজ্যে বিজেপির হাতে খড়ি হচ্ছে।

অন্য রাজ্যের ফলাফল নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে নেত্রী বলেন, আঞ্চলিক দলগুলি ভালো ফল করবে। অখিলেশ যাদব, তেজস্বী যাদব, এম কে স্ট্যালিন, উদ্ভব ঠাকরেরা ভাল রেজাল্ট করবে বলেই আশাবাদী তিনি। এদিন দলের সর্বস্তরের নেতা-কর্মী – সমর্থকদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, সকলে শান্ত থাকুন শক্ত থাকুন। জিতবো আমরাই। নেত্রীর সংযোজন, আমি কোনও নম্বরে যাবো না। তবে আমরা যেভাবে মাঠে থেকেছি মানুষের কাছে পৌঁছেছি, মানুষের মুখ দেখে মনে হয়নি তাঁরা আমাদের ভোট দেবেন না। এরপরই আরেক দফা ক্ষোভ উগরে দিয়ে নেত্রী বলেন, চাকরি খেয়ে নেওয়া – ওবিসি সার্টিফিকেট বাতিল করে দেওয়া – কংগ্রেসকে টাকা দিয়ে মুসলিম ভোট কাটার চেষ্টা সবই করেছে। সিপিএম ওদের সঙ্গে হাত মিলিয়েছে। আমরা সিপিএম -কংগ্রেস বিজেপি তিনটে দলের বিরুদ্ধে লড়াই করেছি। এরপর তিনি বলেন, এসব মিডিয়ার এক্সিট পোল বিশ্বাস করি না । এরা বিজেপির দালাল।

জোট সম্পর্কে নেত্রীর বক্তব্য, ইন্ডিয়া জোটে সবই ঠিকঠাক চলছে। কিন্তু সিপিএম টোটাল মনিটরিং করে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা , প্রত্যেকটি আঞ্চলিক দলের নিজের সম্মান আছে। সকলের সঙ্গে কথা বলে যেটা হয় সেটাই হচ্ছে জোট। গায়ের জোরে কাউকে বাদ দিয়ে দিলাম এটা হয় না । যৌথভাবে সকলকে নিয়ে চলতে হয়। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, আমি আগে ৪ জুন ফলাফল দেখব তারপর ক্যালকুলেশন করব তারপর যা বলার বলব। তবে মোদিজি-কে যারা হাই ভোল্টেজ জিতিয়ে দিচ্ছেন তাঁদের বলে দিই এবার কিন্তু অত সহজ অংকে পার পাওয়া যাবে না।


 

Previous articleআজ অরুণাচল প্রদেশ এবং সিকিম বিধানসভা নির্বাচনের ভোটগণনা
Next article‘ফ্যান্টাসি পোল’, সমীক্ষার ফলে রাহুলের গলায় সিধু মুসেওয়ালার গান!