দাপটের সঙ্গে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, আয়ারল্যান্ডকে ৮ উইকেটে উড়িয়ে দিল রোহিত ব্রিগেড

রীতিমতো দাপটের সঙ্গে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে খড়কুটোর মতো উড়িয়ে দিল রোহিতের দল। নাসাউয়ের ২২ গজ দেখে চরিত্র বুঝতে সময় নিয়েছেন রোহিত শর্মা। বুঝে নেওয়ার জন্য টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। কিন্তু অভিজ্ঞতা থেকে নেওয়া সিদ্ধান্ত যে ভুল ছিল না, কয়েক ওভার খেলা গড়াতেই তা প্রমাণ হয়ে গেল।

নিউ ইয়র্কে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ভারত। বল করতে নেমে প্রথম থেকেই ভারতীয় জোরে বোলারদের দাপটে একের পর এক উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। হার্দিক, বুমরা, অর্শদীপের দাপটে মাত্র ১৬ ওভারে ৯৬ রান করে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড। গ্যারেথ ডেলানি আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৪ বলে ২৬ রান করেন। ডেলানি ছাড়া আর মাত্র তিন জন খেলোয়ার দুই অঙ্কের রান করতে পেরেছেন।

আইপিএলে ব্যর্থ হলেও দেশের হয়ে প্রথম ম্যাচেই দুর্দান্ত খেললেন হার্দিক পান্ডিয়া। ৪ ওভার বল করে মাত্র ২৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়াও বুমরা এবং অর্শদীপ ২টি করে এবং সিরাজ এবং অক্ষর প্যাটেল একটি করে উইকেট পেয়েছেন।

জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান বিরাট কোহলি (৫ বলে ১)। সর্বোচ্চ রান সংগ্রাহকের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হল ব্যর্থতা দিয়ে। তবে রোহিত এবং তিন নম্বরে নামা ঋষভ পন্থ ২২ গজের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করে দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান।

আমেরিকার মাটিতে ৩৬ বলে ঝোড়ো অর্ধ শতরান করেন রোহিত। তবে ৩৭ বলে ৫২ করে রিটায়ার্ড হার্ট হন রোহিত। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৪৬ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। দিনের শেষে ২৬ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন পন্থ।

আয়ারল্যান্ডের ইনিংসের সময় ভারতীয় বোলারদের বিপজ্জনক দেখালেও আইরিশ বোলারদের ততটা ভয়ঙ্কর দেখায় নির্দেশ। আয়ারল্যান্ডের ইনিংসের সময় নিউ ইয়র্কের আকাশ ছিল মেঘলা। ভারতের ইনিংসের সময় রোদ ওঠে ।‌ তবু নিউ ইয়র্কের মাঠের মান নিয়ে প্রশ্ন থাকবে। পিচে অসমান বাউন্স। আউট ফিল্ড অত্যন্ত মন্থর। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য অনুপযুক্ত।

আরও পড়ুন- NEET 2024 Result: সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকায় বাজিমাত, শীর্ষে বাংলার ৩ পড়ুয়া

 

 

Previous articleNEET 2024 Result: সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকায় বাজিমাত, শীর্ষে বাংলার ৩ পড়ুয়া
Next articleমোদির শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত হাসিনা, শুক্রেই দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী