জয় দিয়ে ইউরো কাপের অভিযান শুরু জার্মানির

জয় দিয়ে ইউরো কাপের অভিযান শুরু করল জার্মানি। শুক্রবার রাতে তারা ৫-১ গোলে হারাল স্কটল্যান্ডকে। এর মধ্যে তিনটি গোল হয়েছে প্রথমার্ধে। জার্মানির হয়ে গোল গুলো করেন ফোডিয়ান উইতর্জ, জামাল মুসিয়ালা, কাই হভেতর্জ, নিকলাস ফুলক্রুগ এবং এমরে চ্যানের।

ম্যাচে শুরু থেকেই দাপট দেখায় জার্মানিরা। যার ফলে ম্যাচের ১০ মিনিটে ১-০ গোলে এগিয়ে জয় ক্রজরা। মাঝমাঠ থেকে ডান দিকে কিমিখের উদ্দেশে নিখুঁত পাস দিয়েছিলেন টনি ক্রুজ। কিমিখ মাঝে পাস দেন। দৌড়ে এসে চলতি বলেই শট নেন ফোডিয়ান উইতর্জ। এরপর ম্যাচের ১৯ মিনিটে ২-০ এগিয়ে যায় জার্মানি। এবার জার্মানির হয়ে ২-০ করেন মুসিয়ালা। ম্যাচে প্রথম থেকেই চাপে ছিল স্কটল্যান্ড। ম্যাচের প্রথমার্ধ-এর শেষে ৩-০ গোলে এগিয়ে যায় জার্মানি। মুসিয়ালার ক্রস থেকে হেড করেছিলেন গুন্ডোয়ান। বিপক্ষ গোলকিপার সেভ করার পর ফিরতি বলে শট নেওয়ার আগেই জার্মান অধিনায়ককে ট্যাকল করেন রায়ান পোর্টিয়াস। রেফারি প্রথমে পেনাল্টি দেননি। কিন্তু ভিএআর-এর মাধমে পরে সেটি পেনাল্টি দেন। সেই সঙ্গে লাল কার্ড দেখান পোর্টিয়াসকে। পেনাল্টি থেকে গোল করেন হভেতর্জ।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দাপট বজায় রাখে জার্মানি। ম্যাচের ৬৮ মিনিটে ৪-০ গোলে এগিয়ে জান টনি ক্রুজরা। মুসিয়ালার পাস গুন্ডোয়ান ঠিক করে ধরতে পারেননি। বিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে গোল করেন সবে মাঠে নামা নিকোলাস ফুলক্রুগ। ম্যাচের ৮৭ মিনিটে আত্মঘাতী গোলে ৪-১ হয় স্কটল্যান্ডের। শেষের দিকে একটি বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলে ঢুকিয়ে দেন জার্মানির রুডিগার। ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মানির হয়ে ৫-১ করেন চ্যান।

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleসপ্তাহান্তে ফের লোকাল ট্রেন বাতিল শিয়ালদহে, যাত্রী ভোগান্তির আশঙ্কা