যোগীরাজ্যে গাছে ঝুলন্ত দুই কিশোরী! পুলিশের আত্মহত্যা তত্ত্বে আপত্তি পরিবারের

পরিবার দাবি করে, মৃতদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু পুলিশ তাঁদের মৃতদেহ দেখতে দেয়নি। দ্রুত সৎকারের জন্য চাপ দেওয়া হয়

সারারাত নিখোঁজ থাকার পরে গাছে ঝুলন্ত অবস্থায় দুই কিশোরীর দেহ উদ্ধারের ঘটনায় পুলিশের সঙ্গে সংঘাতে মৃতাদের পরিবার। উত্তরপ্রদেশ (Uttarpradesh) পুলিশ আত্মহত্যার তত্ত্ব পেশ করলেও পরিবারের দাবি, কিশোরীদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ দ্রুত দেহ সৎকারে জোর দিলে পরিবার প্রতিরোধ গড়ে তোলে। তাঁদের দাবি, মৃত্যুর সঠিক কারণ প্রকাশ্যে আসুক।

মঙ্গলবার উত্তরপ্রদেশের ভগবতীপুরে একটি গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় দুই কিশোরীর দেহ। আগেরদিন জন্মাষ্টমীর সাজানো দেখতে মন্দিরে গিয়েছিল তারা। সেই রাতে তারা বাড়ি না ফেরায় পরিবার অনুমান করে কোনও আত্মীয়ের বাড়িতে থেকে গিয়েছে তারা। পরদিন সকালেই এক গ্রামবাসী গাছে ঝুলন্ত দেহটি দেখতে পায়। পরিবারের লোকেদের খবর দেওয়া হয়।

পরে পুলিশ এসে দেহ নামিয়ে ময়নাতদন্তের (postmortem) জন্য পাঠায়। ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছে ঝুলন্ত হওয়ায় শ্বাসরোধ হয়ে মৃত্যু। এরপরই পুলিশ পরিবারকে জানায় আত্মহত্যা করে মৃত্যু হয়েছে দুই কিশোরীর। তবে পরিবার দাবি করে, মৃতদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু পুলিশ তাঁদের মৃতদেহ দেখতে দেয়নি। দ্রুত সৎকারের জন্য চাপ দেওয়া হয় বলেও পরিবারের অভিযোগ। তবে পরিবার সঠিক তদন্তের দাবি করে বিক্ষোভ দেখাতে থাকে। যদিও পরিবারের বাধা সত্ত্বেও দেহ সৎকার করে উত্তর প্রদেশ পুলিশ।

Previous articleউত্তরদিনাজপুরে পুলিশের হাতে কামড় বিজেপি মহিলা কর্মীর
Next articleমুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই ধর্ষণ রোধে কঠোর বিল আসছে বিধানসভায়, সিলমোহর মন্ত্রিসভার বৈঠকে