বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে থাকলেও, বিসিসিআইয়ের ভাবনায় টি-২০ দলে নেই শুভমন : সূত্র

১৯ সেপ্টম্বর থেকে শুরু ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ । বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট সিরিজ খেলবে রোহিত শর্মার দল। এই সিরিজে দলে রয়েছেন শুভমন গিল। টেস্ট সিরিজের পর বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। আর সূত্রের খবর, সেই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে শুভমনকে।

জানা যাচ্ছে, শুভমনকে টেস্ট ক্রিকেটের জন্যই মূলত ভাবা হচ্ছে এই মুহূর্তে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে শুভমনকে নিয়ে এমন পরিকল্পনা ভারতীয় ক্রিকেট বোর্ডের। সূত্রের খবর, কোচ গৌতম গম্ভীরেরও সম্মতি রয়েছে এই সিদ্ধান্তে। এই নিয়ে বিসিসিআইয়ের এক সূত্র এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “হ্যাঁ, বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে শুভমানকে বিশ্রাম দেওয়া হচ্ছে। যদি সূচির দিকে তাকানো যায়, তাহলে দেখবেন ৭, ১০ ও ১৩ অক্টোবর টি-২০ ম্যাচ আছে। তারপরই ১৬ অক্টোবর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট। মাঝে মাত্র তিন দিনের ব্যবধান। ফলে গিলকে বিশ্রাম দেওয়া খুবই দরকার। ”

আগামী চার মাসে ভারতীয় দলের সূচিতে রয়েছে ১০টি টেস্ট। যা পরবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মধ্যে। আর তাই এই ম্যাচগুলিতে শুভমনকে দরকার ভারতীয় দলের। টানা তিন ধরনের ক্রিকেট খেলতে গিয়ে তাঁর উপর যাতে অতিরিক্ত চাপ না পড়ে, তা নিশ্চিত করতে চাইছেন বিসিসিআই।

আরও পড়ুন- আইএসএল-এর প্রথম ম্যাচেই ধাক্কা, বিএফসির কাছে ম্যাচ হেরে কী বললেন লাল-হলুদ কোচ ?


Previous articleকলতান-কেলেঙ্কারির পরই ফোনালাপের কায়দা বদল! অভিযোগ মেনে নিল বামেরা?
Next articleচোট নিয়েই ডায়মন্ড লিগে নেমেছিলেন নীরজ, জানালেন নিজেই