কেন্দ্রীয় বাজেট ‘বেচো ইন্ডিয়া’, রাজভবন বিজেপি-র বর্ধিত কার্যালয়, কটাক্ষ অভিষেকের

রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশনের একদিন আগেই লোকসভায় কেন্দ্রীয় বাজেটের সমালোচনায় সরব ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বাজেটকে ‘বেচো ইন্ডিয়া’ তকমা দিয়েছেন তিনি। অভিষেক বলেন, এই বাজেটে এলআইসি-কে বেচে দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ প্রশ্ন তোলেন, এলআইসি বিক্রির কথা কী জানত সংসদ? এলআইসি-র কর্মীরা জানতেন? দেশবাসী জানত? তিনি বলেন, মোদি সরকার দেশভক্তি নিয়ে কথা বলে। যদি সত্যিই দেশভক্ত হয়, তাহলে অবিলম্বে এলআইসি-র বেসরকারিকরণের সিদ্ধান্ত প্রত্যাহার করুক। তিনি বলেন, এটাই তাঁর কাছে এলআইসি-র বেসরকারিকরণের বিরোধিতা করাই দেশভক্তি।

এরপরে মোদি সরকারকে তুলোধনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট বলেন, দেশ মা-কে ভালবাসলে, তাঁকে বাজারে এনে কেউ নিলাম করতে পারে না।

মোদি সরকারের বেসরকারিকরণের তীব্র বিরোধিতা করেন অভিষেক প্রশ্ন তোলেন, সবই তো বেচে দিচ্ছে কেন্দ্র। কিন্তু রাজভবন নিয়ে কী ভাবছে। রাজ্যের রাজভবনগুলি এখন বিজেপি-র বর্ধিত কার্যালয়। অবসরপ্রাপ্ত বিজেপি নেতাদের সেখানে পুনর্বাসন দেওয়া হচ্ছে। এই মন্তব্যের পরেই বিজেপি বেঞ্চ থেকে অভিষেকের মন্তব্যের বিরোধিতা করা হয়। সঙ্গে সঙ্গেই বক্তব্য থামিয়ে অভিষেক বলেন, “আপনারা চাইলে এখুনি এই বিষেয় নিয়ে ১০ঘণ্টা বাগযুদ্ধ করতে পারি। দেখব কার গলায় কত জোর আছে”। এরপরেই অভিষেক বলেন, “সবাইকে সমান ভেবে আক্রমণ করতে যাবেন না। আপনাদেরই সমস্যা হবে”। আপাত শান্ত, ভদ্র অভিষেকের এই আক্রমণাক্ত মূর্তি দেখে মূহূর্তে গুটিয়ে যায় গেরুয়া শিবির।

দেখুন কী বললেন অভিষেক…

আরও পড়ুন-বাজেট ২০২০- কেন্দ্রীয় সরকারের ৩ মার্ডার: তীব্র আক্রমণ অভিষেকের

Previous articleগঙ্গারামপুর কাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত
Next articleমুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকের রহস্য মৃত্যু