মুখে নেই মাস্ক, উধাও সামাজিক দূরত্ব বিধি, শাহের সভা নিয়ে প্রশ্ন তুললেন প্রশান্ত

এক মঞ্চে দাঁড়িয়ে রয়েছেন অমিত শাহ(Amit Shah), কৈলাশ বিজয়বর্গী(Kailash Vijayvargiya), সৌমিত্র খাঁ(Soumitra Khan), শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari), দিলীপ ঘোষরা(Dilip Ghosh)। অথচ কারো মুখে মাস্কের বালাই নেই। নেই সামাজিক দূরত্ব বিধিও। এই ছবি সম্প্রতি প্রকাশিত হয়েছে দেশের প্রায় সমস্ত সংবাদপত্রে। করোনা পরিস্থিতি সামাল দিতে ভারত সরকার যখন সামাজিক দূরত্ব বিধি ও মাস্ক ব্যবহারের জন্য বারবার প্রচার চালিয়ে যাচ্ছে, ঠিক সেই সময় দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর(Home minister) এহেন অসচেতনতা মূলক পদক্ষেপ স্বাভাবিকভাবেই তুলে দিয়েছে প্রশ্ন। আর এই ছবিকে হাতিয়ার করেই বাংলায় অমিত শাহের সভায় স্বাস্থ্যবিধি নিয়ে প্রশ্ন তুললেন আইনজীবী প্রশান্ত ভূষণ(Prashant Bhushan)।

এদিন এক টুইটে অমিত শাহের এহেন অসচেতনতা মূলক পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানালেন আইনজীবী প্রশান্ত ভূষণ। সংবাদপত্রে প্রকাশিত অমিত শাহের একটি ছবিকে তুলে ধরে টুইটে তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গে নির্বাচনের আগে রাজনৈতিক আদর্শ নীতিকে জলাঞ্জলি দিয়ে একাধিক দলের উচ্ছিষ্টদের এক ছাদের তলায় নিয়ে এসেছে বিজেপি। শারীরিক দূরত্ব বিধিকে শিকেয় তুলে মাস্ক না পরেই জনসভা করছেন অমিত শাহ। অথচ করোনার অজুহাত দেখিয়ে বিজেপি নেতারা সংসদের অধিবেশন বাতিল করে দেন।’ এর পাশাপাশি তিনি আরও লেখেন, ‘মোদি-শাহর এই জুটি দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিচ্ছে।’

আরও পড়ুন: গান্ধীজি-নেতাজির অনুপ্রেরণা ছিলেন গুরুদেব, বিশ্বভারতী দর্শন করে বললেন অমিত শাহ

প্রসঙ্গত, দেশের অন্যতম প্রতিবাদী চরিত্র হিসেবে একাধিকবার সংবাদ শিরোনামে উঠে এসেছে প্রশান্ত ভূষণ। মোদি সরকারের একাধিক নীতি নিয়ে বহুবার সরব হয়েছেন তিনি। শুধু মোদি সরকার নয়, কংগ্রেস আমলেও বারবার মুখ দেখা গিয়েছে তাঁকে। প্রশান্ত ভুষন এবার প্রশ্ন তুললেন শনিবার মেদিনীপুরে অমিত শাহের সভা নিয়ে। উল্লেখ্য, কিছুদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন অমিত শাহ। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হয়েও দায়িত্বজ্ঞানহীনের মতো স্বাস্থ্যবিধিকে সম্পূর্ণরূপে উপেক্ষা করে মাস্ক ছাড়া অমিত শাহের এই সভা নিয়ে প্রশ্ন তুলেছেন বহু মানুষ।

Previous articleগান্ধীজি-নেতাজির অনুপ্রেরণা ছিলেন গুরুদেব, বিশ্বভারতী দর্শন করে বললেন অমিত শাহ
Next articleমেসির নতুন রেকর্ড, ছুঁলেন পেলেকে