লাল্টু বিশ্বাসের হাত দিয়েই মায়ের লেখা বইয়ের আত্মপ্রকাশ ঘটলো বইমেলার মঞ্চে

‘বইমেলা ২০২১’ পায়ে-পায়ে তৃতীয় দিনে পড়ল। আর দিন যত গড়াচ্ছে ততোই বইপ্রেমীদের ভিড় উপচে পড়ছে । জমজমাট বইমেলায় একদিকে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান, অন্যদিকে স্টলে স্টলে বইপ্রেমীদের বই সংগ্রহের কাজ।
এমনই পরিস্থিতিতে মায়ের লেখা বই উদ্বোধনে শনিবার হাজির ছিলেন ‘লাল্টু বিশ্বাস’। অভিনেতা পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের মা জয়া মুখোপাধ্যায়ের নতুন বই আত্মপ্রকাশ করলো এই বইমেলায়। আর তারই উদ্বোধনে উপস্থিত ছিলেন অভিনেতা পরিচালক । মিত্র ও ঘোষ প্রকাশনীর উদ্যোগে এই বইটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি । মায়ের লেখা বই উদ্বোধনে এত মানুষের সমাগম দেখে রীতিমতো উচ্ছ্বসিত তিনি ।
কোভিডের কারণে এবারের কলকাতা আন্তর্জাতিক বইমেলা এখনও পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। কিন্তু প্রকাশকদের মুখে হাসি ফুটিয়ে, বইপ্রেমীদের মধ্যে উদ্দীপনা জাগিয়ে হইহই করে এগিয়ে চলেছে হৃষীকেশ পার্কে বইমেলা ২০২১। পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় এদিন একটি আলোচনা সভাতেও অংশ নেন। যার বিষয় ছিল ‘সাহিত্য বানাম চলচ্চিত্র’। তিনি ছাড়াও বক্তব্য রাখেন ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়, সুকান্ত গঙ্গোপাধ্যায়, শীর্ষ বন্দ্যোপাধ্যায় প্রমুখ বিশিষ্টরা ।
শনিবারের বারবেলাতে বইমেলায় ভিড় ছিল চোখে পড়ার মতো । বই সংগ্রহ, আড্ডা, খাওয়া-দাওয়া, লিটল ম্যাগাজিন। সবমিলিয়ে এখানকার বইমেলা নতুন উদ্দীপনা তৈরি করেছে বইপ্রেমীদের মধ্যে। এদিন শান্তিনিকেতনের বাউল শিল্পীদের গান মনে দাগ কেটে যায় সবার।

Previous articleপ্রবীরের উপর ক্ষুব্ধ কোন্নগরের তৃণমূল কর্মীরা, মাতলেন উৎসবে
Next articleভারতের বিরুদ্ধে জয় পেতে পরিকল্পনা শুরু বাটলারদের