Khaleda Zia: ৮১ দিন পর হাসপাতাল ছাড়লেন খালেদা জিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে দুর্নীতির দুই মামলার দণ্ড স্থগিত হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ বিএনপি নেত্রী ৬ মাসের জন্য মুক্তি পান

খায়রুল আলম, ঢাকা

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত ১৩ নভেম্বর তিনি হাসপাতালে ভর্তি হন। ৮১ দিনের মাথায় মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে বাড়ি ফেরেন তিনি।

মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আজ ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাসায় আসবেন।’

প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে দুর্নীতির দুই মামলার দণ্ড স্থগিত হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ বিএনপি নেত্রী ৬ মাসের জন্য মুক্তি পান। সে সময় দুটি শর্তের কথা বলা জয় সরকারের পক্ষ থেকে।  ১. বিএনপি নেত্রী চিকিৎসা নেবেন তার বাসায়, ২. তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

তবে গত এপ্রিলে বিএনপি নেত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথম শর্তটি আর কার্যকর থাকেনি। তিনি চার এভারকেয়ারে যান এবং তিন বার সেখানে ভর্তি হন। গত বছরের ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ হওয়ার চার দিন পর এভারকেয়ারে তার সিটি স্ক্যান করা হয়। তবে ভর্তি করা হয়নি। পরে ২৭ এপ্রিল একই হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি-প্রধানকে। ১৯ জুন তিনি বাসায় ফেরেন।

জ্বর আসার পর গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে আবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার বায়োপসি করার পর টিউমারের উপস্থিতি পাওয়া যায়। সেটি অপারেশন করে বাদ দেয়া হয়। ৭ নভেম্বর তিনি বাড়ি ফেরেন।

দ্বিতীয় দফায় ফেরার পর নিজ বাসভবন ফিরোজায় বেশিদিন থাকা হয়নি খালেদা জিয়ার। সেখানে ফেরার ৬ দিনের মাথায় গত বছরের ১৩ নভেম্বর বিকেলে আবার তাকে এভারকেয়ারে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার।

আরও পড়ুন- বেআইনিভাবে কয়লা উত্তলনের সময় বিপত্তি, মৃত্যু একাধিকের

Previous articleভারতীয় ক্রীড়া বাজেটে বাড়ল বরাদ্দ
Next articleআগামিকাল পুরভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনে সর্বদল বৈঠক