রাজ্যপাল ইস্যুতে সংসদে সুর চড়ালেন তৃণমূল সাংসদ সৌগত-সুখেন্দু

বঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ের(Jagdeep Dhankar) বিরুদ্ধে ইতিমধ্যেই রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে নালিশ করেছে তৃণমূল(TMC)। এবার অধিবেশনের শুরু থেকেই সংসদে আক্রমনাত্মক ভূমিকায় দেখা গেল তৃণমূলকে। বুধবার সংসদের দুই কক্ষেই রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর আলোচনায় তৃণমূলের পক্ষ থেকে নাম না করেই বাংলার রাজ্যপালের আচরণ নিয়ে সরব হলেন সাংসদ সৌগত রায়(Sougata Roy) ও সুখেন্দু শেখর রায়(Sukhendu Sekhar Roy)।

রাজ্য সরকারকে রাজ্যপালের তরফে বারবার বিব্রত করার অভিযোগ তুলে লোকসভায় সৌগত রায় সংসদে বলেন, “বাংলাতে রাজ্যপাল রোজ টুইট করে রাজ্য সরকারের বিরুদ্ধে বলছেন, সংবিধানের কোন ধারায় তিনি এই কাজ করছেন।” শুধু তাই নয় মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়ে সৌগত আরও বলেন, “নতুন সংসদ ভবন ও ২০ হাজার কোটি টাকা ব্যয় করে সেন্ট্রাল ভিস্তার মতো প্রকল্প কেন করা হচ্ছে? সেই পয়সা কারও পিতৃদেবের পয়সা নয়, মোদির তাজমহল তৈরি হচ্ছে। তিনি বলার সময় ট্রেজারি বেঞ্চের তরফ থেকে হইহই করে আপত্তি জানিয়েছেন বিজেপি (BJP) সাংসদরা। কিন্তু তাতে গুরুত্ব না দিয়ে পাল্টা গলা চড়িয়ে সৌগতর জবাব, “গণতন্ত্রে আমরা বলবই। যতক্ষণ না পর্যন্ত গলা চিরে রক্ত বার হয়ে যায় ততক্ষণ প্রতিবাদ করব।”

আরও পড়ুন:উত্তরপ্রদেশে প্রাণঘাতী হামলার মুখে আসাদউদ্দিন ওয়েইসি, গাড়ি লক্ষ্য করে চলল গুলি

পাশাপাশি রাজ্যভায় দলের মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায় (Sukhendu Sekhar Roy) রাজ্যপাল প্রসঙ্গে বলেন, “সাংবিধানিক পদাধিকারী রাজনৈতিক দলের কর্মকর্তার মতো আচরণ করছেন। বিরোধী শাসিত রাজ্যে দৈনন্দিনের প্রশাসনিক কাছে হস্তক্ষেপ করার চেষ্টা করছেন। প্রতিদিন প্রেস রিলিজ জারি করে রাজ্য সরকারকে যেভাবে বিব্রত করছেন তা নজিরবিহীন। এভাবেই দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে সার্জিক্যাল স্ট্রাইক করা হচ্ছে।” পাশাপাশি আইএএস ক্যাডার রুল সংশোধন, পেগাসাস ইস্যুতেও সংসদের দুই কক্ষে কড়া সুরে আক্রমণ শানান তৃণমূল সাংসদরা।

Previous article‘বিজেপি-কে শাস্তি দাও’ : এই স্লোগান নিয়ে যোগীর রাজ্যে প্রচারে নামছে সংযুক্ত কিষাণ মোর্চা
Next articleRanji Trophy: ফিরছে রঞ্জি ট্রফি, প্রথম পর্ব শুরু হচ্ছে ১০ ফেব্রুয়ারি থেকে