Ranji Trophy: ২৩ বছরের জ্বালা মেটালেন চন্দ্রকান্ত, ম‍্যাচ শেষে আবেগে ভাসলেন তিনি

চ‍্যাম্পিয়ন হতেই কান্নায় ভেঙে পরেন চন্দ্রকান্ত। ২৩ বছরের জ্বালা মেটালেন তিনি।

১৯৯৮-৯৯-এ রঞ্জিট্রফিতে (Ranji Trophy) প্রথমবার রঞ্জির ফাইনালে উঠেছিল মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। কিন্তু সেইবার কর্ণাটকের বিরুদ্ধে হেরে যায় তারা। সেই সময় মধ‍্যপ্রদেশকে নেতৃত্ব দিয়েছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত (ChandraKanta Pandit)। ২৩ বছর পর রঞ্জির ফাইনালে আবারও ওঠে মধ‍্যপ্রদেশ। আর এবার তিনি মধ্যপ্রদেশের কোচ। নিখুঁত অঙ্ক কষলেন, আর তৈরি করলেন ইতিহাস। চ‍্যাম্পিয়ন করলেন দলকে। আর চ‍্যাম্পিয়ন হতেই কান্নায় ভেঙে পরেন চন্দ্রকান্ত। ২৩ বছরের জ্বালা মেটালেন তিনি।

এদিন মধ্যপ্রদেশ চ্যাম্পিয়ন হতেই চেয়ার ছেড়ে মাঠে চলে আসেন চন্দ্রকান্ত। আবেগে ভেসে যান। ক্রিকেটাররা কোচকে কাঁধে তুলে সেলিব্রেশনে মাতেন। প্রথমবার চ‍্যাম্পিয়ন। যা সম্ভব হয়েছে দলের কোচের জন‍্যই। ম‍্যাচ শেষে বললেন মধ‍্যপ্রদেশের অধিনায়ক আদিত‍্য শ্রীবাস্তব। সব কৃতিত্ব দিলেন চন্দ্রকান্ত পণ্ডিতকে। আদিত‍্য বলেন” আমরা অত্যন্ত আবেগপ্রবণ হয়ে রয়েছি। অধিনায়ক হিসেবে এটাই ছিল আমার প্রথম বছর। এবং আমি যা শিখেছি, তা চন্দ্রকান্ত স্যারের কাছ থেকেই। আমি এই শিক্ষা নিয়েই এগিয়ে যেতে চাই। এটি একটি খুব ভালো দল ছিল। এমন কী ঈশ্বর পাণ্ডেও আমাদের দলে ছিলেন। তবে দুর্ভাগ্যবশত তিনি চোট পেয়ে যান।”

একই কথা শোনা গেল ম‍্যাচের সেরা শুভম শর্মার গলাতেও। তিনি বলেন,” পুরো দল এবং আমিও আবেগপ্রবণ এবং খুশি। স্যার সবচেয়ে বেশি কেঁদেছেন। ওনার জন‍্যই আজ স্বপ্ন সত‍্যি হল।”

আরও পড়ুন:Ranji Trophy: রঞ্জিট্রফিতে ইতিহাস, প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ

 

 

Previous articleপ্রাপ্য ছুটি না নিলে সেই বছরই মিলবে টাকা, নতুন শ্রম আইন চালুর ভাবনা কেন্দ্রের
Next articleগেরুয়া সন্ত্রাসে গণনার দিনেও রক্তাক্ত ত্রিপুরা: তেইশে বিকল্প সরকার হবেই, দাবি তৃণমূলের