Ranji Trophy: রঞ্জিট্রফিতে ইতিহাস, প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ

চ্যাম্পিয়ন হতেই আবেগে ভাসলেন মধ‍্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত।

রঞ্জিট্রফিতে (RanjibTrophy) ইতিহাস। প্রথমবারের জন্য রঞ্জিট্রফি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। ফাইনালে তারা মুম্বইকে (Mumbai) হারাল ৬ উইকেটে। চ্যাম্পিয়ন হতেই আবেগে ভাসলেন মধ‍্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁর চোখের কোণে চকচক করছিল জল। কোচকে কাঁধে তুলে সেলিব্রেশনে মাতেন ক্রিকেটাররা।

চতুর্থ দিনের শেষে মনে হচ্ছিল, প্রথম ইনিংসের লিডে মুম্বইকে হারাবে মধ্যপ্রদেশ। কিন্তু পঞ্চম দিন প্রথম সেশনের পরে সরাসরি জয়ের সুযোগ আসে তাদের সামনে। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় মুম্বইয়ের রান ছিল ২ উইকেটে ১১৩। পঞ্চম দিন আরও ১৫৬ রান যোগ করতে পারেন পৃথ্বী শা, যশস্বী জসওয়ালরা। দ্রুত রান তোলার চেষ্টা করে তারা। ম্যাচে সামান্যতম সুযোগ তৈরি করতে হলে যে দ্রত রান করা ছাড়া মুম্বইয়ের হাতে কোনও উপায় ছিল না, সেটা ভালই জানত মুম্বই। সেটাই করার চেষ্টা করেন দলের ব্যাটাররা। কিন্তু দ্রুত রান উঠলেও নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। মুম্বইয়ের হয়ে ভাল ব্যাট করেন সুবেদ পারকর ও সরফরাজ খান। সুবেদ করেন ৫১ রান। এবং  সরফরাজ করেন ৪৫ রান। বাকিরা তেমন রান পাননি। মুম্বইয়ের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৬৯ রানে। মাত্র ১০৮ রানের লক্ষ‍্য হয় মধ‍্যপ্রদেশের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই যশ দুবের উইকেট হারায় মধ্যপ্রদেশ। মাত্র ১ রান করেন তিনি। যশের উইকেট পরলেও, তাতে অবশ্য চাপে পড়েননি দলের বাকি ব্যাটাররা। হিমাংশু মন্ত্রী, শুভম শর্মা, রজত পতিদাররা মধ‍্যপ্রদেশকে সহজে জয় এনে দেয়। হিমাংশু করেন ৩৭ রান। ৩০ রান করেন আউট হন শুভম। আর পতিদার ৩০ রানে অপরাজিত।

আরও পড়ুন:Rafael Nadal: তিন বছর পর উইম্বলডনে কামব‍্যাক, তবুও মনখারাপ নাদালের

 

 

Previous article বন্যা পরিস্থিতিতে আরও প্রাণহানি অসমে, চাপে পড়ে এলাকা পরিদর্শন হিমন্ত বিশ্বশর্মার
Next articleCMC: ফের করোনার থাবা কলকাতা মেডিক্যাল কলেজে, আক্রান্ত ১০ পড়ুয়া