FIFA WC 2022 : প্রত্যাশার চেয়ে কম দর্শক কাতারে, আগামী ম্যাচে কি ভরবে স্টেডিয়াম !

১৮ ডিসেম্বর রয়েছে কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। কাতারের আটটি স্টেডিয়াম জুড়ে যে মেগা টুর্নামেন্ট চলছে তার মোট ৩.০৯ মিলিয়ন টিকিট বিক্রি হয়েছে।

চলছে বিশ্বকাপ (World Cup 2022) দখলের লড়াই। মরুদেশে ফুটবপ্রেমীদের (Football Lovers) উন্মাদনা নয়া রেকর্ড তৈরি করবে বলেই মনে করেছিলেন ফিফা বিশ্বকাপ ফুটবলের (FIFA World Cup) আয়োজকরা । কিন্তু আড়াই সপ্তাহের কাছাকাছি পৌঁছেও রেকর্ড দর্শক নিয়ে স্টেডিয়াম ভরল না কেন তা নিয়ে উঠছে প্রশ্ন।

ফুটবলের মহাযজ্ঞ প্রায় শেষ লগ্নে এসে দাঁড়িয়েছে। এবার আট থেকে চার আর চার থেকে দুই হয়ে ফাইনাল খেলার অপেক্ষা। ঠিক ১০ দিনের মাথায় বিশ্বকাপ কার হাতে উঠছে তা বিশ্বের কাছে পরিষ্কার হয়ে যাবে। কিন্তু এত কিছুর মাঝেও খটকা। চলতি বিশ্বকাপে প্রত্যাশার চেয়ে কত কম দর্শক হাজির হয়েছেন। কাতার বিশ্বকাপের (Qatar World Cup) প্রথম দুসপ্তাহে মাত্র ৭ লক্ষ ৬৫ হাজার দর্শক মাঠে গিয়ে খেলা দেখেছেন বলে জানা যাচ্ছে। চলতি বিশ্বকাপের প্রথম ১৭ দিনে প্রায় ৭ লক্ষ ৬৫ হাজার ৮৫৯ জন দর্শক উপস্থিত হয়েছিলেন আটটি স্টেডিয়ামে। আপাতত অর্ধেকেরও বেশি এখন কাতার (Qatar) ছেড়ে চলে গেছেন। তাই আগামী দিনে দর্শক সংখ্যা আরও কমবে বলে আশা করা হচ্ছে। ১৮ ডিসেম্বর রয়েছে কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। কাতারের আটটি স্টেডিয়াম জুড়ে যে মেগা টুর্নামেন্ট চলছে তার মোট ৩.০৯ মিলিয়ন টিকিট বিক্রি হয়েছে। যার মধ্যে ১.৩৩ মিলিয়ন ম্যাচের টিকিট দর্শকদের হাতে পৌঁছে গিয়েছে। বিশ্লেষকরা বলছেন কাতার বিশ্বকাপের শুরু থেকেই টিকিটের মূল্য, হোটেল খরচ এবং অ্যালকোহলের দাম সবটাই বেশি। পাশাপাশি কাতারের একাধিক জায়গায় অ্যালকোহল বিক্রিতে নিষেধাজ্ঞাও রয়েছে। সব মিলিয়ে এই বিশ্বকাপে আয়োজক দেশ ঠিক কতটা লাভবান হতে পারল তা নিয়ে সন্দিহান অনেকেই।

 

Previous articleএখনই বাতিল নয় ১৫ বছরের পুরনো গাড়ি: আপাতত সুপ্রিম-স্বস্তি বেসরকারি পরিবহন মালিকদের
Next articleদুর্নীতি ইস্যুতে জিরো টলারেন্স, ভগবানপুরে ‘ঘুষ’ নেওয়া অভিযোগে ধৃত সরকারি কর্মচারী