ফাঁস লেগেই মৃ*ত্যু হয়েছে লালনের, বলছে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট

লালন শেখের রহস্যমৃত্যুর আসল কারণ কী? মঙ্গলবার চার সদস্যের মেডিক্যাল টিম গঠন করে হয় মৃতদেহের ময়নাতদন্ত। বুধবার পাওয়া রিপোর্টের ভিত্তিতে জানা গেছে ফাঁস লেগেই মৃত্যু হয়েছে লালনের। বুধবার ময়নাতদন্তের পর তাঁর দেহ তুলে দেওয়া হয় লালনের পরিবারের হাতে।

আরও পড়ুন:লালনকাণ্ডে আধিকারিকদের বিরুদ্ধে FIR খারিজের আবেদন করে হাই কোর্টের দ্বারস্থ CBI

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, লালনের মৃত্যু হয়েছে হ্যাঙ্গিং বা ঝুলন্ত অবস্থায় থাকার কারণে। পাশাপাশি দেহের বাইরের অংশে আঘাতের চিহ্ন তেমন মেলেনি। ফলে প্রাথমিক ভাবে ঝোলার ফলে ফাঁস লেগেই লালনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার রামপুরহাট হাসপাতালে দুপুর সাড়ে ৩টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত দু’ঘণ্টা ধরে চলে লালনের দেহের ময়নাতদন্তের প্রক্রিয়া। গোটা প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফিও করা হয়। ময়নাতদন্ত করেন ৪ চিকিৎসকের দল। সেই রিপোর্ট তুলে দেওয়া হবে ম্যাজিস্ট্রেটের হাতে।

প্রসঙ্গত, গত সোমবার বিকালে রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী শিবিরের শৌচাগারে লালনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। সিবিআই দাবি করে, ‘আত্মহত্যা’ করেছেন লালন। যদিও পরিবারের দাবি, লালনকে ‘খুন’ করেছে সিবিআই। এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, সিবিআই একে আত্মহত্যা বলে দাবি করলেও তাদের হেফাজতে কী ভাবে একজন আত্মহত্যা করতে পারেন? তাঁর কাছে লাল গামছাই বা কোথা থেকে এল? বিশেষজ্ঞদের প্রশ্ন, সিবিআইয়ের কড়া পাহাড়া এঁড়িয়ে কীভাবে ‘আত্মহত্যা’ করল লালন? আর এ নিয়ে শুরু হয়েছে নয়া তদন্ত । ইতিমধ্যেই লালনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্ত করবে সিআইডি।

Previous articleমামলা ছাড়লেন দুই বিচারপতি, সুপ্রিম কোর্টে ফের পিছোল DA মামলার শুনানি
Next articleচলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত কারা, জানালেন মুখ্যমন্ত্রী