ফের একবার উইম্বলডন চ্যাম্পিয়ন আলকারাজ, ফাইনালে হারালেন জকোভিচকে

আরও একবার উইম্বলডন চ্যাম্পিয়ন আলকারাজ।এদিন ফাইনালে নোভাক জকোভিচকে হারালো ৬-২, ৬-২, ৭-৬ সেটে। স্ট্রেট সেটে হারিয়ে পরপর দুইবার উইম্বলডন জিতে নিলেন স্প্যানিশ টেনিস তারকা। হাঁটুর চোট সারিয়ে খেলতে নামলেও এদিন উইম্বলডন ফাইনালে পারলেন না ২৪টি গ্র্যান্ডস্ল্যাম জেতা জকোভিচ। ২১ বছর বয়সী স্প্যানিয়ার্ড কার্লোস আলকারাজ তার ঝড়ো পারফরম্যান্স দিয়ে ইতিহাস তৈরি করেন।

তবে কার্লোস আলকারাজকে হারানো যে জকোভিচের পক্ষে সহজ হবে না তা বোঝা গিয়েছিল আগেই। আলকারাজ এর আগে তিনবার গ্ল্যান্ড স্ল্যামের ফাইনালে পৌঁছেছিলেন এবং জিতেছিলেন। ২১ বছর বয়সী এই তারকা হলেন সবথেকে কম বয়সী খেলোয়াড় যিনি তিনটি ধরণের কোর্টে গ্র্যান্ড স্লাম ট্রফি জিতেছেন গ্লাস, ফ্রে এবং হার্ড কোর্ট। ৩৬ বছর বয়সী জকোভিচ যদি ফাইনাল ম্যাচ জিততেন তবে তিনি ইতিহাস তৈরি করতেন। কিন্তু এই সুযোগ তিনি হারিয়েছেন। এই জয়ের সঙ্গে, জকোভিচের টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেল শিরোপা (পুরুষ ও মহিলা) জেতার খেলোয়াড় হওয়ার সুযোগ ছিল, কিন্তু আলকারাজ তাঁর সেই স্বপ্ন ভেঙে দিয়েছেন।

প্রথম থেকেই দাপট দেখিয়ে ৬-২ ব্যবধানে প্রথম সেট জিতে নেন আলকারাজ। দ্বিতীয় সেটেও একই ব্যবধানে জয় পেয়ে যান তিনি। তৃতীয় সেটে অনেকটা লড়াই ফিরে আসেন জকোভিচ। তবে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখান থেকে জয় তুলে নেন আলকারাজ। বারেবারে নেটের সামনে বল পড়তেই খেই হারিয়ে ফেলছিলেন নোভাক। আর সেই জায়গাতেই বারবার ফয়দা তুলতে থাকেন স্প্যানিশ তারকা। একের পর এক আনফর্সোড এরর পরিস্থিতি আরও জটিল করে তোলে সার্বিয়ান তারকার জন্য। সেখান থেকে আর ফেরা হয়নি জকোভিচের।

আরও পড়ুন- জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের, শেষ ম্যাচে হারালো ৪২ রানে


Previous articleসরকারি হাসপাতালে পথ-কুকুরের দাপট, আটকাতে গুচ্ছ নির্দেশিকা স্বাস্থ্য মন্ত্রকের
Next articleরেলের ভুলে খড়দহে ভয়াবহ দুর্ঘটনা! দুটি গাড়ির সঙ্গে সংঘর্ষ ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেসের