আর জি কর কাণ্ডে সিবিআইয়ের হাতে ডিএনএ টেস্টের রিপোর্ট, সঞ্জয়ই কালপ্রিট

আর জি করে তরুণী চিকিৎসক-পড়ুয়ার ধর্ষণ ও খুনের
তদন্তে অন্যতম গুরুত্ব নথি ডিএনএ। সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাব থেকে বহু প্রতীক্ষিত সেই ডিএনএ টেস্টের রিপোর্ট হাতে পেয়েছেন সিবিআইয়ের গোয়েন্দারা। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত একমাত্র ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ই (Sanjay Ray) নির্যতিতার ধর্ষক। অসমর্থিত সূত্রের খবর, ধর্ষিতার শরীরে সঞ্জয় ছাড়া আর কারও কোনও ব্যক্তির সিমেন মেলেনি। বলে রাখা দরকার, এই কালপ্রিট সঞ্জয়কে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করেছিলে কলকাতা পুলিশ। এবং আর জি কর তদন্তে সেটাই শেষ গ্রেফতার। এরপর তদন্তভার সিবিআইয়ের হাতে গেলেও তা বিশেষ গতি পায়নি।

কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটারিতে ঘটনাস্থল থেকে সংগ্রহ করা নমুনা পাঠিয়েছিল কলকাতা পুলিশ। গত ১৩ আগস্ট বেনিয়াপুকুরের ওই কেন্দ্রীয় ল্যাবের দ্বারস্থ হয়েছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দারা। তারই মাঝে হাইকোর্টের নির্দেশে এই তদন্তভার চলে যায় সিবিআইয়ের হাতে। ফলে ডিএনএ টেস্টের রিপোর্ট বর্তমানে তদন্তের দায়িত্বে থাকা সিবিআইকে হস্তান্তর করেছে সেন্ট্রাল ল্যাব।

সূত্রের খবর, আর জি করে মৃতা চিকিৎসকের ময়নাতদন্তের সময় দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। পাশাপাশি ঘটনার রাতে ধৃত সিভিক সঞ্জয়ের (Sanjay Ray) পোশাক, সেমিনার রুমের নীল রঙের বিছানার চাদর, লাল রঙের দু’টি কম্বল এবং ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত একগুচ্ছ চুলের নমুনা—সবই ডিএনএ টেস্টের জন্য পাঠানো হয়েছিল সেন্ট্রাল ল্যাবে। তা বিশ্লেষণ করে ধর্ষক হিসেবে সঞ্জয়কেই চিহ্নিত করেছেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবের বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: ডিসি সেন্ট্রাল ইন্দিরাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য, প্রাণনাশের হুমকি!

 

Previous articleডিসি সেন্ট্রাল ইন্দিরাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য, প্রাণনাশের হুমকি!
Next articleগোমাংস খাওয়ার শাস্তি! বিজেপি শাসিত হরিয়ানায় বাংলার যুবককে পিটিয়ে খুন