বিজেপির রাজ্য কমিটিতে বড় পদে এলেন ভারতী-মাফুজা

হয়ে গেল বিজেপির রাজ্য কমিটির বর্ধিত অধিবেশনের বৈঠক। যা রাজ্য বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এদিন দলের প্রত্যেক সাংসদ, বিধায়ককে ডাকা হয়। উপস্থিত থাকেন জেলার সভাপতিরাও।

এই বৈঠক রাজ্য বিজেপির সাংগঠনিক স্তরে বড়সড় রদবদল। রাজ্য কমিটিতে নিয়ে আসা হল প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ এবং মাফুজা খাতুনকে। বিজেপির সহ-সভাপতির পদে বসানো হল এই দুই মহিলা নেত্রীকে। রাজ্য বিজেপির সংখ্যালঘু মুখ হিসাবে মাফুজা খাতুনকে রাজ্য কমিটিতে নিয়ে আসা হয়েছে। অন্যদিকে, ভারতী ঘোষের মতো একজন লড়াকু নেত্রীকে প্রয়োজন ছিল বিজেপির। সূত্রের খবর, সে কারণে তাঁকে রাজ্য কমিটিতে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন-হৃদরোগে আক্রান্ত অশোক ভট্টাচার্য, মঙ্গলবার কলকাতায় অস্ত্রোপচার

অন্যদিকে, সাধারণ সম্পাদক করা হল রথীন্দ্রনাথ ঘোষকে। আগে এই পদে ছিলেন দেবশ্রী চৌধুরী। যেহেতু তিনি সাংসদ হয়ে গিয়েছেন সেহেতু তাঁকে সাংগঠনিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর তাঁর জায়গায় আনা হল রথিন্দ্রনাথ ঘোষকে।

মাফুজা খাতুন জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করেছিলেন। জিততে না পারলেও যেভাবে ওই লোকসভা কেন্দ্রের হেভিওয়েট প্রার্থী প্রণব-পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে সমানে টক্কর দিয়ে গিয়েছেন তা কেন্দ্রীয় নেতৃত্বের নজরে আসে। শুধু তাই নয়, যেভাবে সেখানে জনসংযোগ করেছিলেন তা যথেষ্ট নজর কাড়ে কেন্দ্রীয় নেতৃত্বের। আর তাই লোকসভা নির্বাচনের পরেই সিপিএমের প্রাক্তন এই বিধায়িকাকে গুরু দায়িত্ব নাক দিতে চেয়েছিলেন খোদ নরেন্দ্র মোদি অমিত শাহ।

অন্যদিকে, এদিনের এই বৈঠক থেকেই মূলত বুথ স্তর থেকেই কীভাবে দলের সাংগঠনিক নির্বাচনের প্রস্তুতি নেওয়া যায়, তাই ছিল এদিনের বৈঠকের মূল প্রতিপাদ্য বিষয়। এদিন দলের প্রত্যেক নেতা কর্মীদের পাঠ পড়ান দিলীপ ঘোষ। তিনি কার্যত স্পষ্ট করে দেন, দলের সাংগঠনিক নির্বাচন হবে সহমতের ভিত্তিতেই। এখানে কোনওপ্রকার বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।

অন্যদিকে, 370 ধারা সমর্থনের ইস্যুতে রাজ্য জুড়ে আন্দোলনের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে রাজু বন্দ্যোপাধ্যায় এবং দেবজিৎ সরকারকে। এছাড়া বুদ্ধিজীবিদের আন্দোলেনের নেতৃত্ব দেবেন সায়ন্তন বসু।

আরও পড়ুন-রাজ্যে গণপিটুনি রুখতে বিধানসভার চলতি অধিবেশনেই বিল আনছে সরকার

 

Previous articleঅস্বস্তির মধ্যেই ফের ভারী বৃষ্টির সম্ভাবনার খবর শোনাল হাওয়া অফিস
Next articleআমাজন রেন ফরেস্ট সম্পর্কে যে তথ্যগুলি আপনাকে জানতেই হবে