পরিবহন ক্ষেত্রে রাজ্যের সরকারি বাসগুলি বৈদ্যুতিক বাসে পরিণত হবে: মেয়র

২০৩০ সালের মধ্যে রাজ্যের সরকারি পরিবহনের ক্ষেত্রে সমস্ত সরকারি বাস বৈদ্যুতিক বাসে পরিণত করা হবে বলে জানালেন পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। শুক্রবার কলকাতা পুরসভায় মেয়র ফিরহাদ হাকিম-এর সংবর্ধনা আয়োজন করা হয়। সেখানেই একথা জানান তিনি।

প্রসঙ্গত, কোপেনহেগেনে বিশ্ব মেয়র সামিটে ২০১৯ সালের সি-৪০ পুরস্কার জিতেছে কলকাতা পুরসভা। কলকাতা মেয়র ফিরহাদ হাকিম-এর হাতে সি-৪০ পুরস্কার তুলে দেওয়া হয় গত ১০ সেপ্টেম্বর। মূলত, দূষণ নিয়ন্ত্রণে ভাল কাজের সুবাদে বিশেষ এই সম্মানে সম্মানিত করা হয়েছে কলকাতা পুরসভাকে। কলকাতা পুরসভার তরফ থেকে এই পুরস্কারটি গ্রহণ করেন মেয়র ফিরহাদ হাকিম।

এদিন মেয়র জানান, এই পুরষ্কার শুধুমাত্র তার নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য পরিচালনার যে চিন্তাধারা, শহরকে সাজিয়ে তোলার যে সুপরিকল্পনা, তারই বাস্তব রূপায়ন স্বীকৃতি হিসেবে এই পুরস্কার। পাশাপাশি, এদিন তিনি সমস্ত মেয়র পারিষদ, ডেপুটি মেয়র অতীন ঘোষ এবং পৌর আধিকারিক এবং কর্মীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন পৌরকর্মী ও আধিকারিকেরা যেভাবে কাজ করে চলেছেন তারই স্বীকৃতি এই পুরষ্কার।

দেশে ফিরে শুক্রবারদিনই মেয়র প্রথম কলকাতা পুরসভায় পা রাখেন। পুর কমিশনার খলিল আহমেদ ও পুর সচিব হরিপ্রসাদ মন্ডলের পৌর আধিকারিকেরা মেয়র ফিরহাদ হাকিমের সংবর্ধনার আয়োজন করেছিলেন।

Previous articleপ্রশাসনের সঙ্গে কথা বলে সব কলেজেই ভোট করাতে চান শিক্ষামন্ত্রী
Next articleআমেরিকার জামাই হলে মিলছে নোবেল! এবার বললেন দিলীপ