খড়গপুরের প্রার্থী বাছতে আজই জরুরি বৈঠকে তৃণমূল-সুপ্রিমো

খড়গপুর বিধানসভা আসনটি বিজেপির দখলমুক্ত করতে সিরিয়াস তৃণমূল। বাড়িতে কালীপুজোর আবহ সত্ত্বেও আজ, সোমবার বিকেলে খড়গপুরের পাঁচ তৃণমূল নেতাকে নিয়ে বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই জরুরি বৈঠকে থাকবেন শুভেন্দু অধিকারিও। তৃণমূল সূত্রের খবর, এই বৈঠকেই চূড়ান্ত হবে দলীয় প্রার্থীর নাম। এই বৈঠকে উপস্থিত থাকার জন্য জরুরি ভিত্তিতে ডেকে পাঠানো হয়েছে খড়গপুরের তৃণমূল নেতা রবিশংকর পান্ডে, খড়গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার, ভাইস চেয়ারম্যান শেখ হানিফ, কাউন্সিলর জহরলাল পাল এবং দেবাশিস চৌধুরিকে। আজ এই নেতাদের সঙ্গেই বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন – মুখ্যমন্ত্রী এরকম বাড়িতে থাকেন! বিস্মিত ধনকড়

এদিকে এবারের তিনটি উপনির্বাচনেই কংগ্রেস-বাম জোট হিসেবে লড়বে। আগামী 25 নভেম্বর এই তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। এর মধ্যে দু’টি, কালিয়াগঞ্জ ও খড়গপুরে কংগ্রেস প্রার্থী দেবে। করিমপুর নিচ্ছে বামেরা। ওদিকে কংগ্রেসের মধ্যেই দাবি উঠেছে, খড়গপুরে কংগ্রেস-বাম জোট প্রার্থী না দিয়ে তৃণমূল প্রার্থীকেই সমর্থন করুক। কারন রাজ্যে বিজেপিকে ঠেকানোই বিরোধী দলগুলির প্রধান লক্ষ্য। তাই এই আসনটি বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিতে কং-বামের উচিত তৃণমূলকে সমর্থন করা। কারন, তুলনায় এই কেন্দ্রে অনেক শক্তিশালী তৃণমূলই। প্রদেশ কংগ্রেস সম্ভবত এই প্রস্তাবে রাজি হবেনা।

ওদিকে, বিজেপি সূত্রের খবর, খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে খড়্গপুর শহর বিজেপির সভাপতি প্রেমচাঁদ ঝা প্রার্থী হতে চলেছেন। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ঘনিষ্ঠ এই প্রেমচাঁদ ঝা।

আরও পড়ুন – কালীপুজোর ডিউটি শেষে বাড়ি ফেরার পথে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত ৪ পুলিশকর্মী

Previous articleকালীপুজোর ডিউটি শেষে বাড়ি ফেরার পথে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত ৪ পুলিশকর্মী
Next articleBIG BREAKING: ফের মেট্রো বিভ্রাট, লাইনে দেখা গিয়েছে আগুনের ফুলকি