প্রদেশ নিশ্চিত এবার তৃণমূলে যাচ্ছেন মান্নান, জল্পনা তুঙ্গে

অস্তিত্বের সংকটে চলে যাওয়া কংগ্রেস ও সিপিএম বাঁচার মরিয়া চেষ্টায় রাজ্যের আসন্ন 3 উপনির্বাচনকে সামনে রেখে ফের জোট গড়েছে। কিন্তু, সেই জোটের যাত্রা শুরুর আগেই বেসুরো বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। আর তা নিয়েই রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে নতুন জল্পনা!

2016-র ভোটের পরে বাম-কংগ্রেসকে সেইভাবে একমঞ্চে দেখা না গেলেও, মান্নানের বাম-প্রীতি বারবার প্রকাশ্যে এসেছে। বিধানসভায় মান্নান তাঁর ‘নতুন বন্ধু’ সুজন চক্রবর্তীকে পদ পাইয়ে দিতে সরাসরি বিরোধিতা করেন তৎকালীন কংগ্রেস নেতা মানস ভুঁইয়ার। এর জেরে মানস দলত্যাগ করে তৃণমূলে যোগ দেন। সেই বাম-সখা আবদুল মান্নান এই মুহূর্তে বাম-প্রেম ছেড়ে তৃণমূলে মোহিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। খড়গপুর আসনটি তৃণমূলকে ছেড়ে দেওয়ার জন্য মান্নান চিঠি দিয়েছিলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে। কিন্তু তাঁর এই প্রস্তাবকে বাজে কাগজের ঝুড়িতে ফেলে শেষ পর্যন্ত জোট গড়েছে কং-বাম। ওদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে মান্নান যান ‘দুর্গা-কার্নিভ্যাল’-এ। মান্নানকে মঞ্চে বসে থাকতে দেখা যায়!
আর তার পর থেকেই আবদুল মান্নানের তৃণমূল-প্রেম পাল্লা দিয়ে বাড়ছে বলে দলের মধ্যেই অভিযোগ! তৃণমূলের ঘোর বিরোধী এবং বামেদের বন্ধু মান্নান উপনির্বাচনের আগে জোটকে জলাঞ্জলি দিয়ে তৃণমূলকে সমর্থন করার ডাক দিয়েছেন।
কংগ্রেসের অন্দরমহলে শুরু হয়েছে তীব্র জল্পনা! যে তৃণমূলের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগে কংগ্রেস এত সরব, সেই তৃণমূলের প্রতি মান্নান সাহেবের প্রেম এত বাড়ছে কেন?

আরও পড়ুন – আর 3দিন, আর্জি না জানালে ফাঁসিই হবে নির্ভয়া- অপরাধীদের, নোটিশ তিহার জেলে

দলের অভ্যন্তরে মান্নান- বিরোধীদের বক্তব্য, এতদিন মুখে মমতা-বিরোধী হলেও, এবার তৃণমূলের টিকিটে বা সমর্থনে তিনি বিধানসভায় নিজের কেন্দ্র থেকে জিততে চান। চাঁপদানিতে বর্তমান রাজনৈতিক সমীকরণে বিজেপি বেশ ভালো জায়গায়। মান্নান সাহেব বা তৃণমূল কেউই জেতার মত জায়গায় নেই! আগামী ভোটে চাঁপদানি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী বা তৃণমূল সমর্থিত প্রার্থী হতে মরিয়া আবদুল মান্নান। তৃণমূলেরও নাকি এতে খুব একটা আপত্তিও নেই।

এসব কারনেই মান্নান সাহেব আপাতত বাম-প্রীতি ভুলে তৃণমূলকে জেতানোর জন্য মরিয়া! অনেক চেষ্টা করেও তো তিনি বাম-কংগ্রেস জোট আটকাতে পারেননি। প্রদেশ কংগ্রেসের অভ্যন্তরের খবর, মান্নানের তৃণমূলে যাওয়া পাকা হয়ে গিয়েছে। অপেক্ষা শুধুই সময়ের।

আরও পড়ুন – বৈশাখীর মেয়ের জন্মদিনে যাচ্ছেন না দিলীপ ঘোষেরা, বিজেপির সঙ্গে বিচ্ছেদ সময়ের অপেক্ষা

Previous articleবৈশাখীর মেয়ের জন্মদিনে যাচ্ছেন না দিলীপ ঘোষেরা, বিজেপির সঙ্গে বিচ্ছেদ সময়ের অপেক্ষা
Next articleবিয়ের রাতে বর-বউ নেচে ভাইরাল নেট দুনিয়ায়